২১ এপ্রিল, ২০২৪

Raid: ভিনরাজ্যের প্রতারণা মামলায় শহরজুড়ে একযোগে তল্লাশি ইডি ও আয়করের
CN Webdesk      শেষ আপডেট: 2024-02-28 13:23:30   Share:   

ফের শহরজুড়ে একাধিক জায়গায় তল্লাশি অভিযান ইডি এবং আয়কর দফতরের। জানা গিয়েছে, ভিনরাজ্যের প্রতারণা মামলার কারণেই এ রাজ্যের একাধিক জায়গায় অব্যাহত ইডির তল্লাশি অভিযান। বুধবার, সল্টলেকের  AE ৪৩০ ছাড়াও বিভিন্ন জায়গায় চলল ইডির তল্লাশি। ইডি সূত্রে খবর, অনলাইন অ্যাপের মাধ্যমে চলত প্রতারণা এবং এই  প্রতারণার কাজ পরিচালনা করা হতো   ছত্তিশগড় থেকে। একইসঙ্গে অভিযোগ  রয়েছে কর ফাঁকি দেওয়ার।

এছাড়াও সল্টলেক সেক্টর ফাইভের একটি বেসরকারি সংস্থাতেও চলল ইডির তল্লাশি অভিযান পর্ব।  GST কর তছরূপের অভিযোগে সৃজন কর্পোরেট পার্কের ১৬ তলায় অবস্থিত ওই বেসরকারি সংস্থায় তল্লাশি, এমনটাই ইডি সূত্রে খবর। পাশাপাশি, উত্তর ব্যারাকপুর পুরসভার এক নম্বর ওয়ার্ডের পূর্বাশা এলাকায় এক বেসরকারি সংস্থার কর্মী সর্বানী ভগত-এর বাড়িতেও হানা দিল ইডি।  সর্বানীর স্বামী রাজু ভগত, পেশায় গাড়ির চালক। সল্টলেকের মতো একইভাবে উত্তর প্রদেশের একটি অনলাইন গেমিং  অ্যাপস -এর আর্থিক কেলেঙ্কারির তদন্ত করতেই  ED র এই অভিযান বলে জানা গিয়েছে। এই গেমিং অ্যাপস-এর ম্যানেজার হিসেবে নাম উঠে এসেছে সর্বাণী ভগতের।

এছাড়াও রিষড়ার ঘোড়ামারা  প্রভাসনগর এলাকায় ১৮ নং ওয়ার্ডে চলল আয়কর দফতরের তল্লাশি অভিযান। রিষড়ার একটি বহুজাতিক আবাসনে অনুজ পাণ্ডের ফ্ল্যাটে বুধবার সকাল থেকেই  শুরু হয় আয়কর দফতরের এই তল্লাশি অভিযান। সবমিলিয়ে আর্থিক কেলেঙ্কারির তদন্ত করতেই বুধবার শহরের একাধিক জায়গায় চলল ইডি এবং আয়কর দফতরের তল্লাশি অভিযান।

সবমিলিয়ে আর্থিক তছরুপ সহ ভিনরাজ্যে অনলাইন অ্যাপের মাধ্যমে প্রতারণার তদন্ত করতেই বুধবার শহরের একাধিক জায়গায় চলল ইডি এবং আয়কর দফতরের তল্লাশি অভিযান।  শিক্ষা থেকে নিয়োগ, GST ফাঁকি থেকে ভিন্রাজ্যের প্রতারণার যোগ, তাহলে কি বাংলা ধীরে ধীরে দুর্নীতির স্বর্গরাজ্য হয়ে উঠছে? এই প্রশ্ন যেমন উঠছে তেমনি  এখন এইতল্লাশি অভিযানের ফলে ইডি এবং আয়কর দফতরের হাতে আর কোন কোন নাম তালিকায় উঠে আসে, সেদিকেই তাকিয়ে বঙ্গের ওয়াকিবহাল মহল। 


Follow us on :