২৫ এপ্রিল, ২০২৪

Child death: সরকারি হাসপাতালে বিনা চিকিৎসায় শিশু মৃত্যু? অভিযোগ দায়ের
CN Webdesk      শেষ আপডেট: 2022-08-23 09:53:11   Share:   

সাত সকালেই বিনা চিকিৎসায় শিশু মৃত্যু (death) ঘিরে তোলপাড় শহর পুরুলিয়া (Purulia)। ঘটনায় মূহূর্তের মধ্যেই চাঞ্চল্য ছড়িয়ে পড়ে পুরুলিয়ার দেবেন মাহাতো গভর্নমেন্ট মেডিক্যাল কলেজ ও হাসপাতালে (hospital)। পরিবারের তরফ থেকে জানা যায়, শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে সোমবার সকালে ভর্তি করা হয় বছর পাঁচের পুত্র সন্তানকে। এরপর ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই এই মর্মান্তিক মৃত্যু। 

জানা যায়, পুরুলিয়ার টামনা থানার কোটলোই গ্রামের বাসিন্দা রাজীব কুমার তাঁর ছেলে শিবম কুমারকে সোমবার ভর্তি করে। যন্ত্রনায় ছটফট করছিল তাঁর ছেলে। অভিযোগ, হাসপাতালে নেই সঠিক পরিষেবা। এমনকি পরিষেবার কথা জিজ্ঞাসা করা হলেও তোয়াক্কা না করার অভিযোগ তুলেছে পরিবার। বারবার চিকিৎসকের দাবি জানালেও কোনও চিকিৎসক আসেননি। অবশেষে বিনা চিকিৎসায় মঙ্গলবার সকালে মৃত্যু হয় ওই শিশুর। 

মৃত শিশুর পরিবার চিকিৎসা গাফলতি অভিযোগ তুলে পুরুলিয়া দেবেন মাহাতো গভমেন্ট মেডিক্যাল কলেজ ও হাসপাতাল কর্তৃপক্ষকে লিখিত অভিযোগ জানানো হয়। সাত সকালে এমন ঘটনায় স্বাভাবিকভাবেই শোকের ছায়া পরিবার সহ এলাকায়। 

তবে এমন মর্মান্তিক ঘটনায় হাসপাতালে ছুটে আসেন স্থানীয় বিরোধী নেতৃত্বরা। তাঁদেরও এদিন সরকারের বিরুদ্ধে ক্ষোভ উগরাতে দেখা যায়। 


Follow us on :