২৯ মার্চ, ২০২৪

Bjp: শিক্ষক নিয়োগে প্রতারিত? সরাসরি অভিযোগ বিশেষ ই-মেইল এ
CN Webdesk      শেষ আপডেট: 2022-10-24 10:24:04   Share:   

রাজ্যে শিক্ষক নিয়োগ সংক্রান্ত দুর্নীতি (Corruption) জানাতে বিশেষ ই-মেইল (e-mail) লঞ্চ কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রীর। রবিবার বাঁকুড়ার (Bankura) সিমলাপালে দলের বিজয়া সম্মেলনের মঞ্চে এই ই-মেইলটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী সুভাষ সরকার (Subhash Sarkar)। রাজ্যে শিক্ষক নিয়োগে প্রতারিতদের এদিনের মঞ্চ থেকে সুনির্দিষ্ট ওই ই-মেইলে অভিযোগ জানানোর আবেদন জানান কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী। ই-মেইলটির ঠিকানা দেওয়া হয়েছে শিক্ষক নিয়োগ দুর্নীতির সঙ্গে সামঞ্জস্য রেখে -"sikshakniyogdurniti.report@gmail.com"

কিন্তু বিজেপি কেন এই ই-মেইল চালু করল? রবিবার মঞ্চ থেকে সেই ব্যাখ্যাও দিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী। তাঁর দাবি, শিক্ষক হিসাবে নিয়োগের প্রতিশ্রুতিতে বিশ্বাস করে অনেকেই হয়তো গোপনে টাকা দিয়েছেন। কিন্তু এখন থানায় অভিযোগ জানাতে ভয় পাচ্ছেন। তাঁরা এই ই-মেইলে সমস্ত তথ্য জানিয়ে আপনাদের অভিযোগ জানান। কে, কাকে টাকা দিয়েছেন, কত টাকা দিয়েছেন, কবে দিয়েছেন, এসব তথ্য ই-মেইলে যুক্ত করার আবেদন জানান মন্ত্রী।

মন্ত্রীর বক্তব্য, টাকা দেওয়ার ক্ষেত্রে অনেকেরই প্রামাণ্য দলিল নেই। কিন্তু কেউ ফিক্সড ডিপোজিট বা ব্যঙ্কের কোনও আকাউন্ট থেকে টাকা তুলে সেই টাকা নেতাদের দিয়ে থাকলে তার প্রামাণ্য নথি ই-মেইলের সঙ্গে যুক্ত করুন। এই অভিযোগগুলি খতিয়ে দেখার জন্য দলের একটি বিশেষ দল ওই ই-মেইলে নজর রাখবে। পাশাপাশি অভিযোগ খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে। 


Follow us on :