২০ এপ্রিল, ২০২৪

Weather: ফের পারদ পতনের সম্ভাবনা! রাতে নামছে তাপমাত্রার পারদ, জেনে নিন পূর্বাভাস
CN Webdesk      শেষ আপডেট: 2023-02-03 11:41:50   Share:   

ফের পারদ পতনের পূর্বাভাস হাওয়া অফিসের (Weather)। সকাল থেকে উত্তরে হাওয়া আর রাতে নামছে তাপমাত্রার (Temperature) পারদ। যদিও শুক্রবার দিনের তাপমাত্রা বৃহস্পতিবারের তুলনায় কিছুটা বেড়েছে। কিন্তু তাতে খুব একটা আবহাওয়ার হেরফের হবে না বলেই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

আবহাওয়া দফতর সূত্রে আরও খবর, আগামী ৪৮ ঘণ্টায় আরও একটু তাপমাত্রা কমবে। ৬ ফেব্রুয়ারি থেকে ফের তাপমাত্রা বাড়বে। তবে ৯ ফেব্রুয়ারি থেকে আবার তাপমাত্রা কমবে। এই মুহূর্তে বৃষ্টিপাতের কোনও সম্ভাবনা নেই সারা পশ্চিমবঙ্গে।

ফেব্রুয়ারি মাসের মাঝামাঝি পর্যন্ত শীতের স্পেল বজায় থাকবে বলে জানিয়েছে হাওয়া অফিস। শুক্রবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৫ ডিগ্রি সেলসিয়াসের কিছু বেশি ছিল। মৌসম ভবন সূত্রে খবর, এখনই শীতের বিদায় নয়।

উত্তরবঙ্গের ক্ষেত্রে ৪ ফেব্রুয়ারি শনিবার সকাল থেকে সবকটি জেলার আবহাওয়া শুকনো থাকবে। রাতের তাপমাত্রা ৩-৫ ডিগ্রি সেলসিয়াস নামতে পারে বলে পূর্বাভাসে বলা হয়েছে। হালকা থেকে মাঝারি কুয়াশার সম্ভাবনা থাকছে আগামী ৪৮ ঘণ্টায়। তবে এর পরের ২ দিন হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গে তাপমাত্রার তেমন কোনও পরিবর্তন হবে না বলে জানানো হয়েছে আবহাওয়া দফতরের তরফে।


Follow us on :