১৬ এপ্রিল, ২০২৪

Weather: বঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের সম্ভাবনা, জেনে নিন কোন কোন জেলা ভিজতে চলেছে...
CN Webdesk      শেষ আপডেট: 2024-02-24 11:46:39   Share:   

সকাল থেকেই রোদ ঝলমলে আকাশ। ঠান্ডা না থাকলেও বাতাসে শিরশিরানির অনুভূতি রয়েছে। তাপমাত্রা অনেক জায়গাতেই শুক্রবারের থেকেও কিছুটা কমেছে। এদিন দক্ষিণবঙ্গের কোনও কোনও জায়গায় হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। দুই-এক জায়গায় বজ্রবিদ্যুতের সতর্কতাও জারি করা হয়েছে।

রবিবার ও সোমবার পশ্চিমের জেলাগুলির কোনও কোনও জায়গায় হালকা বৃষ্টিপাতের সম্ভাবনবা রয়েছে। রবিবার পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রামের কোনও কোনও জায়গায় বৃষ্টিপাত হতে পারে। সোমবার পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমানের কোনও কোনও জায়গায় হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা। ২৭ ফেব্রুয়ারি অর্থাৎ মঙ্গলবার পশ্চিমের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

আবহাওয়া দফতর সূত্রে খবর, এদিন উত্তরবঙ্গের সবকটি জেলারই কোথাও না কোথাও বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হতে পারে। শুধুমাত্র দার্জিলিংয়ে হালকা বৃষ্টি হতে পারে। এছাড়া বাকি জেলাগুলির আবহাওয়া শুকনো থাকবে। আপাতত জেলাগুলিতে রাতের তাপমাত্রার পরিবর্তনের তেমন কোনও পূর্বাভাস নেই। উত্তরবঙ্গের মতোই দক্ষিণবঙ্গের সবকটি জেলার কোথাও না কোথাও বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হতে পারে শনিবার। রবিবার পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুরে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হতে পারে। এছাড়া বাকি জেলাগুলির আবহাওয়া শুকনো থাকবে। দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও আপাতত রাতের তাপমাত্রার পরিবর্তনের তেমন কোনও পূর্বাভাস নেই।

হাওয়া অফিস জানিয়েছে, কলকাতার আকাশ আংশিক মেঘলা থাকার সম্ভাবনা। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৯ ও ২১ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। কোনও কোনও জায়গায় হালকা বৃষ্টিপাতও হতে পারে। তবে রবিবার থেকে কয়েকটি শুকনো থাকলেও আংশিক মেঘলা আকাশ থাকার সম্ভাবনা। শনিবার সকালের কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২০.৩ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। শুক্রবার যা ছিল ২০.৬ ডিগ্রি সেলসিয়াস।


Follow us on :