২৪ এপ্রিল, ২০২৪

Weather Update: পুজোর আগে রাজ্যে বৃষ্টির সম্ভাবনা! একনজরে উত্তর ও দক্ষিণবঙ্গের আবহাওয়া
CN Webdesk      শেষ আপডেট: 2022-09-22 09:35:49   Share:   

পুজোর ঘণ্টা বেজে গিয়েছে। আর সপ্তাহ দেড়েক বাদেই উৎসব প্রিয় বাঙালি মেতে উঠবে পুজোর আনন্দে। তার আগেই রাজ্যে বৃষ্টির পূর্বাভাস। উত্তর ও দক্ষিণবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। কেবল গাঙ্গেয় এলাকায় ঝোড়ো হাওয়ার সঙ্গে ভারী বৃষ্টির সতর্কতা জারি করল আলিপুর আবহাওয়া দফতর।

আবহাওয়া দফতরের পূর্বাভাসে জানানো হয়েছে, আজ, বৃহস্পতিবার থেকে শনিবার সকালের মধ্যে উত্তরবঙ্গের কোথাও ভারী বৃষ্টির কোনও পূর্বাভাস নেই। সব কটি জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গে আপাতত তাপমাত্রার পরিবর্তনেরও কোনও সম্ভাবনা নেই বলেও জানানো হয়েছে আবহাওয়া দফতরের তরফে।

আলিপুর আবহাওয়া দফতরের তরফে আরও বলা হয়েছে, শনিবার সকালের মধ্যে দক্ষিণবঙ্গের জেলাগুলির কোথা কোথাও হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে আপাতত তাপমাত্রার পরিবর্তনেরও কোনও সম্ভাবনা নেই বলে জানিয়েছে।

হাওয়া অফিস সূত্রে খবর, আগামী ২৪ ঘণ্টায় কলকাতা ও আশপাশের এলাকায় আকাশ সাধারণভাবে মেঘলা থাকার সম্ভাবনা। কোনও কোনও জায়গায় দু-এক পশলা বৃষ্টি কিংবা বজ্রবিদ্যুতের সম্ভাবনা রয়েছে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩৩ ও ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। বৃহস্পতিবার সর্বনিম্ন তাপমাত্রা ২৬.৭ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯২ শতাংশ।


Follow us on :