২৪ এপ্রিল, ২০২৪

Weather Update: বৃষ্টির সম্ভাবনা রাজ্যের একাধিক জেলায়! জেনে নিন হাওয়া অফিসের পূর্বাভাস
CN Webdesk      শেষ আপডেট: 2022-09-23 08:36:03   Share:   

পুজোর ঘণ্টা বেজে গিয়েছে। আর সপ্তাহ দেড়েক বাদেই উৎসব প্রিয় বাঙালি মেতে উঠবে পুজোর আনন্দে। তার আগেই রাজ্যে বৃষ্টির (Rain) পূর্বাভাস। উত্তর (North Bengal) ও দক্ষিণবঙ্গে (South Bengal) হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা (Weather)। কেবল গাঙ্গেয় এলাকায় ঝোড়ো হাওয়ার সঙ্গে ভারী বৃষ্টির সতর্কতা জারি করল আলিপুর আবহাওয়া দফতর।

আবহাওয়া দফতরের পূর্বাভাসে বলা হয়েছে, আগামী ৪৮ ঘণ্টা অর্থাৎ শনিবার সকালের মধ্যে দক্ষিণবঙ্গের জেলাগুলির কোথা কোথাও হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে আপাতত তাপমাত্রার পরিবর্তনেরও কোনও সম্ভাবনা নেই বলে জানানো হয়েছে আবহাওয়া দফতরের তরফে।

আবহাওয়া দফতর সূত্রে আরও বলা হয়েছে, আগামী ২৪ ঘণ্টায় কলকাতা ও আশপাশের এলাকার আকাশ সাধারণভাবে মেঘলা থাকার সম্ভাবনা। কোনও কোনও জায়গায় দু-এক পশলা বৃষ্টি কিংবা বজ্রবিদ্যুতের সম্ভাবনা রয়েছে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩৩ ও ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। বৃহস্পতিবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.৭ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯২ শতাংশ।

অন্যদিকে দেশের কিছু কিছু অংশে বিশেষ করে রাজস্থান থেকে মৌসুমী বায়ু বিদায় নিতে শুরু করেছে। আবহাওয়া দফতরের তরফে আপাতত ওড়িশা, তেলেঙ্গানা, বিদর্ভ, ছত্তিমশগড়, মধ্য মহারাষ্ট্র, মারাঠাওয়াড়ায় বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। একই পরিস্থিতি তৈরি হতে পারে উত্তরাখণ্ড, পশ্চিম উত্তর প্রদেশ , হরিয়ানা, চণ্ডীগড়, পূর্ব রাজস্থান, পূর্ব উত্তর প্রদেশ এবং দিল্লির কোনও কোনও জায়গায়। এছাড়াও উত্তর-পূর্বের রাজ্যগুলিতেও বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে।


Follow us on :