১৯ এপ্রিল, ২০২৪

Weather: বাংলার একাধিক জেলায় বৃষ্টির সম্ভাবনা! বাড়ছে তাপমাত্রাও, জেনে নিন পূর্বাভাস
CN Webdesk      শেষ আপডেট: 2023-02-25 12:37:38   Share:   

অবশেষে বিদায় নিল শীত। ফেব্রুয়ারির শুরুতেও এবছর শীতের (Winter) আমেজ অনুভূত হচ্ছিল। মাঝে তাপমাত্রা (Temperature) নেমেছিল বেশ অনেকটাই। কিন্তু গত কয়েক দিনে শীতের আমেজ কার্যত উধাও। এবার আর আসার সম্ভাবনা নেই বলেই জানিয়ে দিয়েছেন আবহাওয়াবিদরা (Weather)। এখন দিনের বেলা বাইরে বেরোলেই অনুভূত হচ্ছে অস্বস্তি। শনিবারও সেই রেশ বজায় থাকবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

আবহাওয়া দফতরের পূর্বাভাসে বলা হয়েছে, সোমবার দার্জিলিং এবং কালিম্পং-এর কোনও কোনও জায়গায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাকিসব জেলার আবহাওয়া শুকনো থাকবে। আগামী কয়েকদিন হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গে দিন কিংবা রাতের তাপমাত্রার তেমন কোনও পরিবর্তন হবে না। তবে তা স্বাভাবিকের থেকে ৩-৫ ডিগ্রি সেলসিয়াস উপরে থাকবে বলে আবহাওয়া দফতরের পূর্বাভাসে বলা হয়েছে। অন্যদিকে, দক্ষিণবঙ্গে বৃষ্টির কোনও পূর্বাভাস নেই। বরং বাড়বে তাপমাত্রা। রাতের দিকে কিছুটা কম হলেও অস্বস্তি থাকবে।

হাওয়া অফিস সূত্রে আরও খবর, কলকাতা ও আশপাশের এলাকার সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩৩ ও ২৩ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। শনিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৩.৬ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ৫ ডিগ্রি বেশি। শুক্রবার যা ছিল ২৪ ডিগ্রি সেলসিয়াস।


Follow us on :