ব্রেকিং নিউজ
Chance-of-heavy-to-very-heavy-rains-in-Uttar-Pradesh-and-South-Bengal-orange-warning-issued
Weather: দুই বঙ্গেই অতিভারী বৃষ্টির সম্ভাবনা, জারি কমলা সতর্কতাও

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-20 08:14:51


সকাল থেকে ঝিরিঝিরি বৃষ্টির দেখা মিলেছিল মহানগরীতে। তবে রাত  বাড়তেই কালো মেঘে ঢেকে যায় আকাশ। শুরু হয় মুষলধারে বৃষ্টি। সঙ্গে ৩০ থেকে ৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়ার দাপট। স্বস্তির বৃষ্টিতে ভাসল কলকাতা, হাওড়া, হুগলি ও দুই ২৪ পরগনা।

রবিবার বিকেলে দেওয়া আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আগামী ২-৩ দিনের মধ্যে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের সর্বত্র মৌসুমী বায়ুর আগমন ঘটবে। আজ, সোমবার জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহার জেলায় ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। জারি করা হয়েছে কমলা সতর্কতা। এছাড়া দার্জিলিং, কালিম্পং এবং উত্তর দিনাজপুরেও ভারী বৃষ্টির সতর্কতা জারি কররেছে। বাকি দুই জেলা দক্ষিণ দিনাজপুর এবং মালদহ জেলায় কোথাও কোথাও হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। পরবর্তী ২৪ ঘন্টা অর্থাৎ ২১ জুন মঙ্গলবার আলিপুরদুয়ার ও কোচবিহার জেলায় ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে। দার্জিলিং, জলপাইগুড়ি এবং কালিম্পং-এ ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া উত্তর ও দক্ষিণ দিনাজপুর এবং মালদহ জেলায় হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আপাতত উত্তরবঙ্গের জেলাগুলিতে দিনের তাপমাত্রার তেমন কোনও পরিবর্তন হওয়ার সম্ভাবনা নেই।

হাওয়া অফিস সূত্রে খবর,  আজ, সোমবার পূর্ব মেদিনীপুরের কোথাও কোথাও ভারী বৃষ্টি হতে পারে। বাকি জেলাগুলির কোনও কোনও জায়গায় হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পরবর্তী ২৪ ঘন্টা অর্থাৎ ২১ জুন মঙ্গলবার পূর্ব মেদিনীপুর ছাড়াও হাওড়া, হুগলি, নদিয়ায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাকি জেলাগুলির কোথাও কোথাও হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও আপাতত দিনের তাপমাত্রার তেমন কোনও পরিবর্তন হবে না।

আগামী ২৪ ঘণ্টায় কলকাতা ও আশপাশের এলাকা আকাশ মেঘলা থাকবে, এমনটাই পূর্বাভাস আবহাওয়া দফতরের। কয়েক পশলা বৃষ্টি কিংবা বজ্রবিদ্যুতের সম্ভাবনা রয়েছে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩১ ও ২৬ ডিগ্রি সেলসিয়াস।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন