২৫ এপ্রিল, ২০২৪

weather update: উত্তরবঙ্গে ফের অতিভারী বৃষ্টির সম্ভাবনা, দূর্যোগপূর্ণ আবহাওয়া
CN Webdesk      শেষ আপডেট: 2022-10-11 09:39:44   Share:   

ফের উত্তরবঙ্গে ভারী বৃষ্টির (rain) সম্ভাবনা। উত্তরবঙ্গের (North Bengal) বেশ কয়েকটি জায়গায় সোমবারও ভারী থেকে অতিভারী বৃষ্টি (heavy rain) হয়েছে। আপাতত সেই পরিস্থিতিই বজায় থাকবে উত্তরবঙ্গে বলে জানিয়েছে আবহাওয়া দফতর (Meteorological Department)। অন্যদিকে, দক্ষিণবঙ্গে (South Bengal) সোমবার আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় ছিল। বৃষ্টির দেখা মেলেনি দক্ষিণবঙ্গে।

আবহাওয়া দফতরের তরফে দক্ষিণবঙ্গের ক্ষেত্রে জানানো হয়েছে, ১২ অক্টোবর বুধবারের মধ্যে সবকটি জেলারই কোথাও না কোথাও বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা থাকছে। তবে আগামী ২৪ ঘম্টায় তাপমাত্রার তেমন কোনও পরিবর্তন হবেনা। তবে পরবর্তী চারদিনে তাপমাত্রা ধীরে ধীরে ২-৩ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত কমতে পারে।

এদিকে, উত্তরবঙ্গের ক্ষেত্রে আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, দার্জিলিং, জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ার জেলায় ভারী থেকে অতিভারী বৃষ্টির সতর্কতায় কমলা সতর্কতা জারি করা হয়েছে। অন্যদিকে কার্শিয়াং, কোচবিহার এবং উত্তর দিনাজপুর জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আজ অর্থাত্, মঙ্গলবার উত্তরবঙ্গের সবকটি জেলায় কোথাও না কোথাও মাঝারি থেকে ভারী বৃষ্টি হতে পারে। পরবর্তী ২৪ ঘণ্টা অর্থাত্ বুধবার দার্জিলিং এবং আলিপুরদুয়ার জেলার কোনও কোনও জায়গায় ভারী বৃষ্টি হতে পারে বলে জানানো হয়েছে।

তবে কলকাতা ও তার আশপাশের এলাকায় আপাতত আংশিক মেঘলা আকাশ বজায় থাকবে বলেই জানিয়েছে হাওয়া অফিস। কোনও কোনও জায়গায় বৃষ্টি কিংবা বজ্রবিদ্যু সহ বৃষ্টি হতে পারে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা ৩৪ ও ২৭ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে।


Follow us on :