০২ মার্চ, ২০২৪

Sandeshkhali: সন্দেশখালির ঘটনায় কড়া পদক্ষেপ! নবান্ন-রাজ্যপালের কাছে রিপোর্ট তলবের সম্ভাবনা স্বরাষ্ট্র মন্ত্রকের
CN Webdesk      শেষ আপডেট: 2024-01-05 14:52:20   Share:   

শুক্রবারের সন্দেশখালির ঘটনা সারা দেশে সাড়া ফেলে দিয়েছে। এদিনের ঘটনাটি সত্যিই নজিরবিহীন বলে মনে করছেন দেশবাসী। রাজ্যের শাসকদলের নেতা শেখ শাহজাহানের বাড়িতে ইডির হানা দিতে কীভাবে সরবেড়িয়া গ্রামবাসীদের রোষের মুখে পড়তে হয় ইডি আধিকারিকদের, তা নিয়ে এবারে অত্যন্ত কড়া পদক্ষেপ নিতে চলেছে কেন্দ্র, এমনটাই কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক সূত্রের খবর। রাজ্য সরকারের কাছে রিপোর্ট তলব করার সম্ভবনা রয়েছে।

শুক্রবার সাত সকালে তৃণমূল নেতা তথা জ্যোতিপ্রিয় মল্লিকের ঘনিষ্ঠ শেখ শাহজাহানের বাড়িতে তল্লাশিতে গিয়ে ইডি আধিকারিকদের দুষ্কৃতী তাণ্ডবের মুখে পড়তে হয়। ইডি আধিকারিকদের মাথা ফাটিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে। এমনকি কেন্দ্রীয় জওয়ানদের উপরও হামলা চালানো হয়েছে বলে অভিযোগ উঠেছে। এই ঘটনা নিয়ে সরব হয়েছে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। জানা গিয়েছে, কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহের সঙ্গে শুভেন্দু অধিকারীর ফোনে কথা হয়েছে। ফোনে শাহকে গোটা ঘটনার বিবরণ দিয়েছেন তিনি। এর পরই কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক সূত্রে খবর, ঘটনার সম্পূর্ণ বিবরণ, এই ঘটনার সঙ্গে কারা যুক্ত, স্থানীয় পুলিসের ভূমিকা এই সমস্ত বিষয়ে নবান্নর কাছে এবং রাজ্যপাল-এর কাছে রিপোর্ট তলব করতে চলেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক।

অন্যদিকে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এই ঘটনায় সরব হয়ে সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, 'ভয়াবহ! পশ্চিমবঙ্গে আইনশৃঙ্খলা ব্যবস্থায় তীব্র অরাজকতা চলছে। তৃণমূল নেতা শেখ শাহজাহানের বাড়িতে তল্লাশিতে গিয়ে ইডি আধিকারিকরা নৃশংস হামলার শিকার হয়েছে। আমার সন্দেহ দেশবিরোধী এই হামলাকারীদের মধ্যে রোহিঙ্গারাও ছিল। আমি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী আমিত শাহ জি, রাজ্যপাল, ইডির ডিরেক্টর ও সিআরপিএফকে অনুরোধ করব, নৈরাজ্যের অবসান ঘটাতে ব্যাপারটি গুরুত্ব দিয়ে দেখুন। NIA-এরও বিষয়টি খতিয়ে দেখা উচিত।'


Follow us on :