২৫ এপ্রিল, ২০২৪

Durgapur: কেন্দ্রীয় প্রকল্পের টাকা উধাও, হয়নি রাস্তা, ক্ষুব্ধ কাঁকসাবাসী
CN Webdesk      শেষ আপডেট: 2022-09-10 12:08:52   Share:   

আস্ত একটা রাস্তা (road) গায়েব? রাস্তা তৈরির উন্নয়নের ফলক লুটোপুটি খাচ্ছে নালার ওপর। রাস্তা তো হয়নি, তাহলে বছর চারেক আগে কেন্দ্রীয় প্রকল্পের (Central Project) টাকায় যে রাস্তা তৈরি হওয়ার কথা ছিল কোথায় গেল সেই রাস্তা, সেই টাকারই বা হিসাব কোথায়? প্রশ্ন গ্রামবাসীদের একাংশের। এমন ঘটনা দুর্গাপুরের (Durgapur) কাঁকসার বিষ্ণুপুর গ্রামের। ক্ষুব্ধ গ্রামবাসীদের খোঁজ খবর নিয়ে দেখার আশ্বাস তৃণমূল পঞ্চায়েত প্রধানের। তবে সমালোচনার ঝড় বিরোধীদের গলাতে।

এই এলাকার ছবিটা আজকের নয়। ২০১৮ সাল থেকে কেন্দ্রীয় প্রকল্পের টাকায় কাঁকসার বিষ্ণুপুর গ্রামের ঘোষ পাড়া থেকে রায় পাড়া পর্যন্ত একটি রাস্তা হওয়ার কথা ছিল। কিন্তু আজ সবটাই মিথ্যে প্রতিশ্রুতির খেলায় পরিণত। প্রায় হাজার দুয়েক মানুষের সুবিধে হতো এই রাস্তা তৈরি হলে। কিন্তু আজ সবটাই ইতিহাসের পাতায় বন্দী। তাহলে কি কেন্দ্রীয় প্রকল্পের টাকাও গায়েব? প্রশ্ন স্থানীয় গ্রামবাসীদের। না পাকা রাস্তা, না ড্রেন, কোনও উন্নয়নই হয়নি এই এলাকায়। ফলে আজও বৃষ্টি হলে মানুষকে অন্য রাস্তা দিয়ে মূল রাস্তায় উঠতে হয়। এই অবস্থায় এখন এখানকার স্থানীয়দের হুশিয়ারী আর ভোট দেবো না তাঁরা।

স্থানীয়রা জানান, নেতাদেরকে অনেকবার বলা হয়েছিল। জানানো হয়েছিল পঞ্চায়েতকেও। কিন্তু কাজের কাজ কিছুই হয়নি। দীর্ঘদিন ধরেই এই রাস্তা নিয়ে সমস্যায় দিন কাটছে তাঁদের। সুরাহা নেই, মিলছে শুধুই এক গুচ্ছ প্রতিশ্রুতি।

তবে এই বিষয়ে স্থানীয় তৃণমূল পরিচালিত মলানদীঘি গ্রাম পঞ্চায়েত প্রধান পীযুষ মুখোপাধ্যায়ের সাফাই, খোঁজ খবর করে দেখা হচ্ছে। দাবি করলেন, রাস্তা হয়নি এমনটা নয়, তবে কেন জটিলতা তৈরি হল তা খতিয়ে দেখা হচ্ছে।

যদিও কাঁকসা অঞ্চল বিজেপির সাধারণ সম্পাদক ভগীরথ ঘোষের অভিযোগ, এই লজ্জা তৃণমূলের। দুর্নীতির চরম শিখাতে পৌঁছেছে গোটা দল। আর যার কুফল ভোগ করতে হচ্ছে সাধারণ মানুষকে।

গোটা ঘটনায় কাঁকসার মলানদীঘির বিষ্ণুপুর গ্রামের একাংশ এখন ক্ষোভে ফুঁসছে। অবিলম্বে রাস্তার দাবি জানিয়েছেন স্থানীয়রা।


Follow us on :