ব্রেকিং নিউজ
CM-Mamata-takes-lunch-with-villagers-in-Hasnabad-during-her-Taki-visit
Taki: হাসনাবাদের গ্রামে ট্যাংরা মাছ-ভাত দিয়ে মধ্যহ্নভোজ মুখ্যমন্ত্রীর, ইছামতীতে লঞ্চবিহার

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-11-30 17:44:24


টাকি সফরের (Taki Tour) দ্বিতীয় দিনে অভিনব জনসংযোগ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (CM Mamata Banerjee)। প্রথমে ইছামতীর (Ichamati River) বুকে লঞ্চে সফর। তারপর হাসনাবাদ ব্লকের খাঁ পুকুর এলাকার একটা প্রাথমিক স্কুলে গিয়ে পড়ুয়াদের সঙ্গে খোশ গল্প এবং প্রগতি সংঘের মাঠে গিয়ে স্থানীয়দের শীত পোশাক বিতরণ। খেজুর পাতা দিয়ে চাটাই তৈরি শেখা এবং গ্রামবাসীদের সঙ্গে বসেই ট্যাংরা মাছের ঝোল, আলু আর কচুর তরকারি দিয়ে ভাত খাওয়া (Lunch at Hasnabad)। এভাবেই পঞ্চায়েত ভোটের (Panchayat Vote) মাস কয়েক আগে জনসংযোগে জোর দিলেন মুখ্যমন্ত্রী। আর 'দিদি'কে হাতের কাছে পেয়ে নিজেদের অভাব-অভিযোগও জানালেন গ্রামবাসীরা।

এদিন খাঁ পুকুরের যে প্রাথমিক বিদ্যালয়ে মুখ্যমন্ত্রী গিয়েছিলেন, সেখানকার এক কর্মী এলাকার রাস্তার উন্নয়ন এবং জলের জোগান প্রতুল রাখার আবেদন জানান। উনি এসেছেন ভালো লেগেছে, স্কুল পরিদর্শন করে গিয়েছেন ভালোই লাগছে। ক্লাসরুমে ঢুকে মুখ্যমন্ত্রী বাচ্চাদের হাতে জামাকাপড় তুলে দিয়েছেন এবং কিছু প্রশ্ন করেন। এদিন জানান প্রাথমিক স্কুলের এক শিক্ষক। বুধবার যে বাড়ির উঠোনে বসে মুখ্যমন্ত্রী ভাত খেয়েছেন, সেই বাড়ির গৃহকর্ত্রী নমিতা মণ্ডল জানান, মুখ্যমন্ত্রী এসেছেন খুব খুশি হলাম। উনি বলেছেন তরকারি রান্না খুব ভালো হয়েছে।


এদিন মুখ্যমন্ত্রী জানান, এই এলাকা বন্যায় প্রতি বছর বাঁধ ভাঙে, সেই সমস্যা সমাধানে সুন্দরবনের জন্য মাস্টার প্ল্যান জমা দিচ্ছি। প্রকৃতি আমাদের হাতে নেই, তাই বাঁধ ভাঙার সমস্যা নিজে ঘুরে দেখতে এসেছি। কীভাবে আপনাদের ভালো হয়, মঙ্গল হয় দেখতে এসেছি। রাজ্য সরকার ১৫ কোটি ম্যানগ্রোভ গাছ লাগিয়েছে ভাঙন রোধে।

এদিকে, হাসনাবাদের খাঁ পুকুর গ্রামে নমিতা মণ্ডলের বাড়িতে মধ্যহ্ন ভোজ সারেন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাত বিষয় তিনি জানান, এত রান্না কীভাবে করলাম, জানতে চাইলেন। পাশাপাশি পানীয় জলের সমস্যা, বাঁধ ভাঙার সমস্যা, ঘূর্ণিঝড়ে বাড়িঘর ভেঙে যাচ্ছে, এসব বললাম। মুখ্যমন্ত্রী বলেছেন দুয়ারে সরকারে আবেদন করুন, ধীরে ধীরে সব হবে। গ্রামেরই এক প্রবীণ সদস্য জানান, 'আমি মুখ্যমন্ত্রীকে ঘরের কথা বলেছি, পানীয় জল, চালের কথা বলেছি। সময়ে বিধবা ভাতা পাই, সেটাও জানিয়েছি। মুখ্যমন্ত্রী বলেছেন ঠিক আছে ঘর হবে।'






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন