ব্রেকিং নিউজ
CM-Mamata-shows-anger-at-Sundarban-over-could-not-manage-to-distribute-winter-wear-
CM: সরকারি মঞ্চে শীতবস্ত্র এসে না পৌছনোয় ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী! 'কাজ না করলে', ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-11-29 19:35:31


মুখ্যমন্ত্রীর সুন্দরবন (Sundarban Visit) সফরে হঠাৎই ছন্দপতন। শীতবস্ত্র প্রদান করতে না পেরে মঞ্চেই প্রশাসনিক কর্তাদের প্রতি ক্ষোভ প্রকাশ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (CM Mamata Banerjee)। বক্তৃতা থামিয়ে মঞ্চে বসে বিডিও অফিসে পড়ে থাকা শীতবস্ত্র নিয়ে আসার অপেক্ষা করলেন তিনি। এমনকি, এই ঘটনার জন্য জেলা শাসক এবং স্থানীয় বিডিও-কে (BDO-DM) কার্যত কাঠগড়ায় তোলেন মুখ্যমন্ত্রী। বিডিওরা-জেলা শাসকরা দায়িত্ব পালন না করলে ব্যবস্থা নিতে বাধ্য হব। রাজ্যের প্রশাসনিক প্রধানের মুখে মঙ্গলবার এই হুঁশিয়ারির সুর শোনা গিয়েছে। হিঙ্গলগঞ্জে (Hingalganj) ঠিক কী হয়েছে মঙ্গলবার?

এদিন টাকি যাওয়ার আগে সরকারি তরফে হিঙ্গলগঞ্জে শীতবস্ত্র প্রদান অনুষ্ঠান উপস্থিত হয়েছিলেন মুখ্যমন্ত্রী। কিন্তু বিতরণের জন্য আনা শীতবস্ত্র মঞ্চে না থাকায় ক্ষোভ প্রকাশ করেন তিনি। ক্ষুব্ধ মমতা মঞ্চ থেকেই উপস্থিত জেলা শাসকের উদ্দেশে প্রশ্ন ছোড়েন, 'আমি আজ আসবো বলে ১৫ হাজার শীতবস্ত্র কিনে এনেছি। ৫ হাজার সোয়েটার, ৫ হাজার কম্বল, ৫ হাজার চাদর। এটা যেন মানুষ ঠিকমতো পায়, যদি কেউ না পান আমি নিজেও নজর রাখবো। বিতরণের জন্য বরাদ্দ ১৫ হাজার শীতবস্ত্র কোথায় রেখেছেন? কাকে দিয়েছেন, কোথায় সেটা পরিষ্কার করে বলুন?'

জেল শাসক জবাব দেন, 'বিডিও অফিসে রাখা।' এরপরেই আরও সুর চড়ে মুখ্যমন্ত্রীর। তাঁর প্রশ্ন, 'কেন বিডিও অফিসে পড়ে রয়েছে শীতবস্ত্র? বলুন বিডিওকে নিয়ে আসতে, আমি অপেক্ষা করব। জিনিস দিলে যদি ঠিকমতো না পৌঁছয় গায়ে খুব জ্বালা ধরে। পুলিস একটা অন্যায় করলে দোষ পড়ে আমাদের ঘাড়ে, আমরা জানি না। সরকার একটা অন্যায় করলে গালাগাল খাই আমি। অথচ আমার কোনও দোষ নেই। দেখুন আমি কত কষ্ট করে তিনদিন ধরে বনদেবীর পুজো উপলক্ষে এখানে আসবো বলে কম্বল, চাদর, সোয়েটার কিনে এনেছি। আর এসে দেখি কিছুই নেই। ওগুলো নিয়ে এসো, আমি তোমায় বলছি, আমি তো বলেছি আমরা এসব সরাসরি দেব। আমরা তো বিডিও অফিসে রাখার জন্য এখানে পাঠায়নি। তোমার থেকে এটা আশা করিনি শারদ। যদিও বিডিও, আইসি, ডিএম-রা ঠিকমতো কাজ না করে আমি কিন্তু ব্যবস্থা নেবো। তাই যতক্ষণ না পর্যন্ত এটা আসছে আপনারাও বসুন, আমিও বসলাম।' এরপরেই তৎপরতার সঙ্গে শীত বস্ত্র এনে বিতরণের ব্যবস্থা করা হয়। মুখ্যমন্ত্রী নিজেই দুঃস্থদের হাতে কম্বল, সোয়েটার, চাদর তুলে দেন। তারপরেই উড়ে যান টাকির উদ্দেশে।   

এদিকে, মঙ্গলবার হিঙ্গলগঞ্জ পৌঁছে বনবিবির মন্দিরে পুজো দেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি তিনি জানান, বনবিবির মন্দির পাকা হবে, এই মন্দির ঘিরে এখানে উন্নয়ন হবে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন