২৫ জুন, ২০২৪

Tala Bridge: মহালয়ার আগেই মুখ্যমন্ত্রীর হাতে নবনির্মিত টালা ব্রিজ উদ্বোধনের সম্ভাবনা
CN Webdesk      শেষ আপডেট: 2022-09-06 19:37:19   Share:   

সম্ভবত মহালয়ার আগেই নতুন টালা ব্রিজের (Tala Bridge) সূচনা করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। মহালয়ার দিনেই সাধারণ মানুষের জন্য খুলে দেওয়া হতে পরে টালা ব্রিজ। তারই পাশে থাকা আর একটি চিৎপুর সেতুর ভাঙার কাজ শুরু হবে বলেও কলকাতা পুর সংস্থার (Kolkata Municipal Corporation) সূত্রের খবর।

উল্লেখ্য, চিৎপুর সেতু জরাজীর্ণ অবস্থায় রয়েছে। যেকোনও দিন এই চিৎপুর ব্রিজ ভেঙে পড়তে পারে বলে আশঙ্কা স্থানীয়দের। তাই কেএমডিএ এবং কলকাতা পুরসংস্থার যৌথ উদ্যোগে এই চিৎপুর ব্রিজ ভেঙে দিয়ে নতুন উড়ালপুল তৈরি করার পরিকল্পনা করা হচ্ছে। তবে এই ব্রিজ ভাঙতে সবচেয়ে বড় সমস্যা হচ্ছে ব্রিজের তলায় অবস্থিত বসবাসকারীরা। সোমবার কলকাতা পুরসংস্থার একটি বৈঠক হয়। বৈঠকে উপস্থিত ছিলেন মেয়র ফিরহাদ হাকিম, ডেপুটি মেয়র ও স্থানীয় বিধায়ক অতীন ঘোষ এবং পুর উন্নয়ন দফতরের সচিব খলিল আহমেদ। এই সেতুর রক্ষণাবেক্ষণের দায়িত্ব কেএমডি-এর অধীনে পড়ে।

পুরসংস্থা সূত্রের খবর, এই মুহূর্তে চিৎপুর সেতুর তলায় প্রায় ৮০টি পরিবার বসবাস করে। তবে সেই সময় তাঁদেরকে অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়ার পরিকল্পনা করা হয়েছে বলে জানা গিয়েছে। তার জন্য শীঘ্রই এই বসবাসকারীদের সঙ্গে বৈঠক করতে চলেছে কলকাতা পুর সংস্থা এবং কেএমডি-এর আধিকারিকরা।

সূত্রের খবর, তাঁদের সঙ্গে বৈঠক করে স্থানীয় বাসিন্দাদের পুনর্বাসন আশ্বাস সংক্রান্ত বিষয় আলোচনা হতে পারে। এই আলোচনায় স্থানীয় কাউন্সিলর, বরো চেয়ারম্যান এবং স্থানীয় বিধায়ক এবং ডেপুটি মেয়র অতীন ঘোষের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন। পুর সংস্থার সূত্রের খবর, চিৎপুর সেতুর কাছেই রেলের একটি জমিতে তাঁদের পূর্নবাসন দেওয়ার প্রাথমিকভাবে পরিকল্পনা করা হয়েছে। ইতিমধ্যে কলকাতা পুর সংস্থার পক্ষ থেকে রেলের কাছে আবেদনও করা হয়েছে।


Follow us on :