২৫ এপ্রিল, ২০২৪

Sukanya: তথ্য দিচ্ছেন না সুকন্যা, সিআরপিসি ধারায় অনুব্রত-কন্যাকে ফের নোটিস সিবিআইয়ের
CN Webdesk      শেষ আপডেট: 2022-09-23 11:35:26   Share:   

ফের অনুব্রত (Anubrata Mondal) কন্যা সুকন্যা মণ্ডলকে নোটিশ ধরালো সিবিআই (CBI)। সিআরপিসির ৯১ ধারা অনুযায়ী এই নোটিশ দেওয়া হয়েছে সুকন্যাকে। তাঁর ব্যবসা সংক্রান্ত নথি ও তথ্য সিবিআইয়ের হাতে জমা দেওয়ার জন্যই এই নোটিশ। এর আগে একই ধারায় সুকন্যাকে নোটিশ দেওয়া হয়েছিল সিবিআই তরফে। কিন্তু সেই নোটিশ পাওয়ার পরেও সুকন্যা মণ্ডল কোন তথ্য সিবিআইকে না দেওয়ায় ফের নোটিশ দেওয়া হল কেন্দ্রীয় তদন্তকারী আধিকারিকদের তরফে। গরু পাচার (Cow Smuggling) হত নগদ টাকায়। পাচার হওয়া সেই নগদ টাকা কোথায়? 

এবার তার সন্ধানে তদন্ত শুরু করেছে সিবিআই। এতদিন অনুব্রত বা তাঁর মেয়ের থেকে ঘনিষ্ঠদের ব্যাংক অ্যাকাউন্ট খতিয়ে নথি জোগাড় করেছে। সেগুলি খতিয়ে দেখা হয়েছে। তাতে যে পরিমাণ অর্থ পাওয়া যাচ্ছে, তা গরু পাচারে পাওয়া অর্থে যথেষ্ট নয়।

সিবিআই মনে করছে নগদ পাচার টাকা অন্য কোথাও সরানো হয়েছে। সেই কারণে এবার অনুব্রত ঘনিষ্ঠদের জিজ্ঞাসাবাদ করা হবে। ইতিমধ্যেই দুই এনজিও সঙ্গে অনুব্রত যোগাযোগ পেয়েছে সিবিআই। সেই এনজিওগুলিতে নগদে টাকা বিনিয়োগ করেছে অনুব্রত। তদন্তে জানতে পেরেছে সিবিআই। এভাবে আর কোথায় নগদ টাকা সরানো হয়েছে, সেই খোঁজ শুরু করেছে তদন্তকারী আধিকারিকরা।



Follow us on :