১৬ এপ্রিল, ২০২৪

Bidyut Baran: অনুব্রতর 'পোষ্যপুত্র'র বাড়িতে সিবিআই তল্লাশি, বেপাত্তা বিদ্যুত্ বরণ
CN Webdesk      শেষ আপডেট: 2022-08-21 16:52:53   Share:   

অনুব্রত মণ্ডল (Anubrata Mondal) গ্রেফতার হওয়ার পর থেকেই বেপাত্তা বোলপুর পুরসভার কর্মী, তথা অনুব্রতর পোষ্যপুত্র বলে এলাকায় পরিচিত বিদ্যুৎ বরণ গায়েন (Bidyut Baran Gayen)। এদিন বোলপুরে তাঁর বাড়িতে হানা দিল সিবিআই (CBI)। উল্লেখ্য, শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে বিদ্যুত্ বরণ বাড়ি থেকে বেরিয়ে গিয়েছেন গত ১৬ তারিখ। কোথায় রয়েছেন বিদ্যুৎ বরণ? স্ত্রীর কাছে জানতে চান সিবিআই আধিকারিকরা। জানেন না বলে এড়িয়ে যান বিদ্যুৎ বরণের স্ত্রী। ৪০ মিনিটের জিজ্ঞাসাবাদে সম্পূর্ণ অসহযোগিতা করেছেন বিদ্যুৎ বরণের স্ত্রীও, এমনটাই সিবিআই সূত্রে খবর। ফলে ফিরে আসেন সিবিআই আধিকারিকরা।

অন্যদিকে, পরিবারের দাবি, বিদ্যুৎ বরণ লিভারজনিত সমস্যায় ভুগছেন দীর্ঘদিন ধরে। মাস তিনেক আগে লিভার প্রতিস্থাপনের জন্য বিদ্যুৎ বরণকে নাকি ৫৭ লক্ষ টাকা দিয়েছিলেন অনুব্রত মণ্ডল। শুধু বিদ্যুৎ বরণের নামেই সম্পত্তি রয়েছে এমনটা নয়, তার মেয়ের নামেও একাধিক সম্পত্তির হদিশ পেয়েছে সিবিআই।

আজ থেকে দিন পাঁচেক আগে বিদ্যুত্ বরণের বিষয়সম্পত্তি, একাধিক বাড়ি ও প্লটের ছবি তুলে ধরেছিল সিএন। গরু পাচার মামলায় তাঁর নাম এসেছে সিবিআইয়ের চার্জশিটেও।

কিন্তু কে এই বিদ্যুত্ বরণ গায়েন? তিনি হলেন বোলপুর পুরসভার একজন সরকারি কর্মী। কিন্তু এলাকার বাসিন্দারা জানাচ্ছেন, তিনি আসলে অনুব্রত মণ্ডলের পোষ্যপুত্র। তিনি অনুব্রত মণ্ডলকে বাবা বলে ডাকতেন। সেই সুবাদে অনুব্রত-কন্যার যে দুটি কোম্পানি রয়েছে, সেখানে ডিরেক্টর পদে রয়েছেন তিনি। 

এই বিদ্যুত্ বরণ গায়েনের বাড়িতেই রবিবার আচমকা শুরু হয় সিবিআই তল্লাশি। এই বাড়িতেই তিনি থাকেন। কিন্তু এছাড়াও বোলপুর পুরসভার ২২ নম্বর ওয়ার্ডে তাঁর একাধিক বাড়ি ও প্লট রয়েছে। এদিন সিবিআইয়ের চারজন আধিকারিক বাড়িতে গিয়ে তল্লাশি চালান এবং পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন। এই বাড়ির পিছনেই রয়েছে আরেকটি বাড়ি, যেখানে অনুব্রতর দেহরক্ষী ভাড়া থাকেন। 

সহজেই বোঝা যায়, বোলপুর পুরসভার একজন সাধারণ কর্মী হয়ে এমন পেল্লাই চার-চারটি বাড়ি করা কি সম্ভব? এই প্রশ্নটাই বারবার উঠছে। তাহলে কি অন্য কোনও সূত্র থেকে তাঁর কাছে মোটা টাকা আসত? তারই সন্ধানে সিবিআই আধিকারিকরা।   


Follow us on :