২৪ এপ্রিল, ২০২৪

CBI: সিবিআই চার্জশিটে এবার অনুব্রতর নাম, 'গরু পাচারে সেফ প্যাসেজ দিতেন তৃণমূল নেতা'
CN Webdesk      শেষ আপডেট: 2022-10-07 13:11:16   Share:   

গরু পাচার-কাণ্ডে (Cow Smuggling) সিবিআই চার্জশিটে (CBI Chargesheet) এবার অনুব্রত মণ্ডলের নাম। আসানসোলে সিবিআইয়ের বিশেষ আদালতে জমা ৩৫ পাতার চার্জশিটে এই পাচার-কাণ্ডে অনুব্রতকে (Anubrata Mondal) অন্যতম চক্রী হিসেবে দেখিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। চার্জশিটের সঙ্গে জুড়েছে অনুব্রতর নামে থাকা ৫৩টি সম্পত্তির দলিল, ১৮ কোটি টাকার ফিক্সড ডিপোজিটের প্রসঙ্গ। পাচারকারীদের সেফ প্যাসেজ তৈরি করে দেওয়ার ক্ষেত্রে যথেষ্ট ভূমিকা আঁচে অনুব্রতর। চতুর্থ সাপ্লিমেন্টারি চার্জশিটে দাবি করেছে সিবিআই।

গরু পাচার-কাণ্ডে অনুব্রতর গ্রেফতারির ৫৭ দিনের মাথায় চার্জশিট জমা। এযাবৎকাল সিবিআই অভিযান, তল্লাশি এবং তৃণমূল নেতার দেহরক্ষী সায়গল হোসেনকে জেরা করে পাওয়া তথ্যের ভিত্তিতে অনুব্রত মণ্ডলের ব্যাংক একাউন্ট, জমি-বাড়ি, চালকল-সহ বিভিন্ন সম্পত্তির উল্লেখ করেছে সিবিআই। এদিকে, আসানসোল সংশোধনাগারে সায়গল হোসেনকে জেরা করতে ইডি টিম। ৬ সদস্যের এই দলের ৩ জন জেলে গিয়ে সায়গলকে জেরা করছেন।

এদিকে, গরু পাচার-কাণ্ডে সিবিআইয়ের হাতে ধৃত সায়গল হোসেনকে এবার নিজেদের হেফাজতে নিতে পারে ইডি। সেই মর্মে বিশেষ আদালতে আবেদন করতে পারে কেন্দ্রীয় এই তদন্তকারী সংস্থা।


Follow us on :