২৯ মার্চ, ২০২৪

Asansol: অনুব্রতর দেহরক্ষী সায়গলের ফের ১৪ দিনের জেল, ফরেন্সিকে গেল তৃণমূল নেতার ফোন
CN Webdesk      শেষ আপডেট: 2022-09-15 19:31:10   Share:   

বৃহস্পতিবার গোরু পাচার-কাণ্ডে (Cow Smuggling Case) আসানসোল জেলে (Asnsol Jail) গিয়ে অনুব্রতকে ঘণ্টাখানেক জেরা করে সিবিআই। পাশাপাশি ওই জেলেই বন্দি ইসিএল কর্তাদের এদিন জেরা করে সিবিআই (CBI)। এই নিয়ে মোট তিনবার জেলে গিয়ে তৃণমূল নেতাকে জেরা করল সিবিআই। এদিন ফের খারিজ হয়েছে অনুব্রত মণ্ডলের (Anubrata Mondal) দেহরক্ষী সায়গল হোসেনের জামিন। তাঁকে আরও ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছে আসানসোলের বিশেষ সিবিআই আদালত। একইসঙ্গে গ্রেফতারির সময় সিবিআইয়ের বাজেয়াপ্ত করা অনুব্রতর দুটি মোবাইল ফরেন্সিক পরীক্ষায় পাঠিয়েছে আদালত। সিএফএসএল এই ফোনের ফরেন্সিক পরীক্ষা করবে। এমনটাই সূত্রের খবর।

যদিও অনুব্রতর আইনজীবী এদিন এজলাসে ফোন বিকৃত করার আশঙ্কা করেছেন। তিনি সওয়াল করেন, 'প্রায় একমাস ধরে সিবিআইয়ের হেফাজতে থাকা অনুব্রত মণ্ডলের দুটি ফোন বিকৃত হতে পারে। তাই আদালতের লকারে রাখা হোক ফোন দুটি। ফরেন্সিক দল আদালতে এসে ফোন বাজেয়াপ্ত করে পরীক্ষা করুক। পাশাপাশি খতিয়ে দেখা হোক আদৌ এই সময়ের মধ্যে ফোন ট্যাম্পার করা হয়েছে কিনা। অর্থাৎ নতুন কিছু জোড়া হয়েছে কিনা কিংবা মুছে দেওয়া হয়েছে কিনা।'

এমনকি, সিআইডির ল্যাবে এই মোবাইল পরীক্ষার জন্য যাক। এমন আবেদন এদিন আদালতে করেছেন অনুব্রতর আইনজীবী। যদিও আবেদন খারিজ করে সিএফএসএল-কে পরীক্ষার দায়িত্বে হয়েছে আদালত। পাশাপাশি গত একমাসে সিবিআই হেফাজতে থাকাকালীন ফোন ট্যাম্পারিং হয়েছে কিনা খতিয়ে দেখে কোর্টকে পৃথক রিপোর্ট দিতে বলা হয়েছে।


Follow us on :