ব্রেকিং নিউজ
  রাষ্ট্রগুরু এভিনিউতে ভুয়ো কল সেন্টার খুলে ঋণের প্রতিশ্রুতি দিয়ে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে গ্রেফতার তিন মহিলা সহ মোট ৫ জন     মালদহে বন্ধুদের সঙ্গে পিকনিক করতে গিয়ে মৃত্যু এক যুবকের, চাঞ্চল্য     সামশেরগঞ্জে শনিবার গভীর রাতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আতঙ্ক ছড়ায়  
CBI-fails-to-file-chargesheet-in-60-days-Bikash-Mishra-gets-bail
CBI: ৬০ দিনেও চার্জশিট পেশে ব্যর্থ সিবিআই, জামিন পেলেন বিকাশ মিশ্র

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-09 13:07:43


বুধবার বিকাশ মিশ্রের জামিনের আবেদন মঞ্জুর করল সিবিআই আদালত। কয়লা ও গরু পাচারকাণ্ডে অভিযুক্ত বিকাশ মিশ্রের জামিনের আবেদন করেছিলেন তাঁর আইনজীবী সোমনাথ চট্টরাজ। লাগাতার ৬০ দিন জেলে থাকার পরেও চার্জশিট পেশ করেনি সিবিআই। আর সেই আইনকে হাতিয়ার করেই বিকাশের জামিনের আবেদন করেন তাঁর আইনজীবী সোমনাথ চট্টরাজ। গত বুধবার আসানসোল সিবিআই আদালত তাঁর জামিন মঞ্জুর করে।

প্রসঙ্গত, পাচারকাণ্ডে শুধু দেশেই নয়, দেশের সীমা ছাড়িয়ে তাঁর হাত পৌঁছেছিল বিদেশেও। সূত্রের খবর, ইতিমধ্যে গত ১৮ মার্চ অন্তর্বর্তীকালীন জামিনের আবেদন করেছিলেন তাঁর আইনজীবী সোমনাথ চট্টরাজ। সেই আবেদন খারিজ হয়। এরপরই কয়লাপাচার কাণ্ডে তাঁকে জেল হেফাজত ও গরুপাচার কাণ্ডে সিবিআই হেফাজতের নির্দেশ দেয় আদালত। 

প্রশ্ন ওঠে, কে এই বিকাশ মিশ্র? কীভাবে তাঁর উত্থান? জানা গিয়েছে, তৃণমূল ঘনিষ্ঠ বিনয় মিশ্রের ভাই বিকাশ মিশ্র। পাচারকাণ্ডে সিবিআইয়ের হাত থেকে পালাতে প্রশান্ত মহাসাগরের বুকে একটি দ্বীপরাষ্ট্রে আত্মগোপন করেন বিনয়। কিন্তু সিবিআইয়ের হাত থেকে পালাতে পারেননি বিকাশ। কয়লার পর গরুপাচার কাণ্ডেও সিবিআইয়ের নজরে পড়ে যান বিকাশ মিশ্র।

পাচারকাণ্ডে তদন্তে নামে সিবিআই। অনুপ মাজি ওরফে লালা, বিনয় ও বিকাশ মিশ্রের প্রায় সাড়ে ৯ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করে ওই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তার মধ্যে রয়েছে বাড়ি, গাড়ি ও জমিও। উঠে আসে একের পর এক প্রভাবশালী যোগ। মার্চের দুটি তারিখে আসানসোল সিবিআই আদালতে বিকাশ মিশ্রের মামলার শুনানি ছিল। কিন্তু দুটি তারিখেই তাঁকে হাজির করানো হয়নি। আসানসোল জেল বা বিশেষ সংশোধনাগার থেকে আদালতে বলা হয়, বিকাশ মিশ্র কলকাতায় এসএসকেএমে ভর্তি রয়েছেন। তাই তাঁকে হাজির করানো যায়নি। কিন্তু সিবিআই আদালতের বিচারক রাজেশ চক্রবর্তী বিকাশের জামিনের আবেদন নাকচ করে দিয়ে জেল হাজতের নির্দেশ দিয়েছিলেন। অবশেষে সিবিআই নির্দিষ্ট সময়ে চার্জশিট পেশ করতে না পারাতেই জামিন পেয়ে গেলেন তিনি।

শুনে নেওয়া যাক, তাঁর আইনজীবী কী বলছেন।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন