১৯ এপ্রিল, ২০২৪

CBI: সিবিআইয়ের গ্রেফতারের দাবিতে সরব লালনের স্ত্রী, অস্থায়ী ক্যাম্পে বিক্ষোভ পরিবারের
CN Webdesk      শেষ আপডেট: 2022-12-13 12:57:42   Share:   

বাবকে খুন করেছে সিবিআই (CBI)। ওদের হেফাজতে থাকা সবাইকে এভাবেই মেরে ফেলব। সিবিআই হেফাজতে বগটুই হত্যাকাণ্ডের (Bogtui Massacre) মূল অভিযুক্ত লালন শেখের (Lalan Seikh Death) মৃত্যুর পর ফের একবার খুনের অভিযোগে সরব পরিবার। সোমবার এই ঘটনা চাউর হতেই থমথমে গোটা গ্রাম। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে গ্রামে মোতায়েন বিশাল পুলিস বাহিনী। এই ঘটনার তদন্তে সিবিআইয়ের ইন্টালিজেন্স ইউনিট। কেন্দ্রীয় সংস্থার যুগ্ম অধিকর্তা (স্পেশাল ক্রাইম)' মঙ্গলবার দু'জন সিআরপিএফ কনস্টেবলকে নিয়ে ঘটনাস্থলে যান। এদিকে, জোর করে লালন শেখের বয়ান রেকর্ডের চেষ্টা হয়েছে। এই অভিযোগে রাজ্য সিআইডি একাধিক ধারায় মামলা রুজু করতে চলেছে, এমনটাই সূত্রের খবর। চার সদস্যের সিআইডি দল হাসপাতাল মর্গে গিয়েও পৌঁছয়।

মঙ্গলবার রামপুরহাট হাসপাতালে চিকিৎসাধীন লালন শেখের স্ত্রী সিবিআইয়ের অভিযুক্ত আধিকারিকদের ফাঁসির দাবিতে সরব। দোষীরা গ্রেফতার না হলে, তিনি স্বামীর সৎকার করবেন না। প্রয়োজনে নিজেও আত্মহত্যা করবেন। এই হুঁশিয়ারি দিয়েছেন লালনের স্ত্রী। সিবিআইয়ের বিশেষ তিন জনের নাম উচ্চারণ করে তাঁর অভিযোগ, 'আমরা মোবাইলে স্বামীর মৃত্যুর খবর পেয়েছি। সিবিআই কোনও খবর দেয়নি।'

পাশাপাশি দিল্লিতে সিবিআইয়ের সদর দফতরে পাঠানো হয়েছে লালন মৃত্যুকাণ্ডের প্রাথমিক রিপোর্ট। এমনকি লালনের মৃত্যুকালে কর্তব্যরত ১ CRPF ও ১ কনস্টেবলের বিরুদ্ধে বিভাগীয় তদন্ত শুরু করেছে সিবিআই। জানা গিয়েছে, কেন্দ্রীয় সংস্থার সদর দফতর থেকে একাধিক বিহসয়ে খোঁজখবর নেওয়া হয়েছে। ১) সুপ্রিম কোর্টের গাইড লাইন মেনে সিবিআই ক্যাম্পে এবং লালন হেফাজতে থাকাকালীন সিসিটিভি লাগানো ছিল কিনা? ২) ৪৮ ঘণ্টা অন্তর লালনের মেডিক্যাল চেকআপ হয়েছে কিনা ৩) এই ঘটনায় তদন্তকারী অফিসারের ভূমিকা কী? সেই সময় তিনি কোথায় ছিলেন? ৪) বিচারপতি ডিকে বসুর গাইড লাইন মেনেছে কিনা সিবিআই? 

এদিন সকাল হতেই লালনের পরিবার রামপুরহাট থানার সামনে জমায়েত করে বিক্ষোভ দেখান। সিবিআইয়ের অস্থায়ী ক্যাম্পে গিয়ে ব্যারিকেড ভেঙে ভিতরে ঢোকার চেষ্টা করেন তাঁরা। বাধা পেয়ে ক্যাম্পের গেটের বাইরে অবস্থান করে লালনের পরিবার। ওঠে 'সিবিআই গো ব্যাক', 'সিবিআইয়ের শাস্তি চাই' স্লোগান। এদিকে, মঙ্গলবারই লালনের ময়না তদন্তের পর দেহ পরিবারের হাতে তুলে দেওয়া হবে।



Follow us on :