ব্রেকিং নিউজ
Books-worth-lakhs-of-rupees-disappeared-from-the-primary-school-office-1-arrested
Islampur: এবার স্কুলের দু'লক্ষ টাকার বই 'ভ্যানিশ'! কাঠগড়ায় স্টোরকিপার

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-12-04 09:54:26


এমনও হতে পারে! প্রাইমারি স্কুলের অফিস (Primary School Office) থেকেই উধাও লক্ষ লক্ষ টাকার পাঠ্যপুস্তক। ঘটনাটি উত্তর দিনাজপুর জেলার ইসলামপুর (Islampur) মহকুমার প্রাথমিক শিক্ষা দফতরের। এই দফতরের গোডাউন থেকে প্রায় দুই লক্ষ টাকার পাঠ্য বই (book) উধাও। খবর জানাজানি হতেই চাঞ্চল্য ছড়িয়ে পড়ে জেলা জুড়ে। এদিকে ঘটনার পর ইসলামপুর অবর বিদ্যালয় পরিদর্শকের পক্ষ থেকে অস্থায়ী ষ্টোর কিপারের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়। পুলিস (police) সেই অভিযোগের ভিত্তিতে ষ্টোর কিপার ভীম মণ্ডলকে গ্রেফতার করে। শুক্রবার বিকেল থেকেই এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে।

প্রসঙ্গত, সমস্ত প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীর সংখ্যা অনুসারে নতুন বই দেওয়া হয়। এর জন্য রাজ্য শিক্ষা দফতর নির্দিষ্ট ছাপাখানায় বই ছাপিয়ে বিভিন্ন অবর পরিদর্শকদের বিদ্যালয় অফিসে বই পাঠায়। অবর বিদ্যালয় থেকে বইগুলি বিভিন্ন স্কুল কর্তৃপক্ষ হাতে দেওয়া হয়। স্কুল থেকেই পড়ুয়াদের বই বিলি করা হয় গোটা ডিসেম্বর মাস এই প্রক্রিয়া চলে। স্কুলগুলিতে বই দেওয়ার দিনক্ষণ স্থির হয়ে গিয়েছিল শুক্রবার ইসলামপুর প্রাইমারি স্কুল দফতরের। কিন্তু শুক্রবার আধিকারিকরা গোডাউন ঢুকে দেখেন সেখানে বই নেই অথচ কাগজ-কলমে বই গোডাউনে মজুদ আছে।

তাহলে এই বই গেল কোথায়? এই প্রশ্ন উঠতেই অবর বিদ্যালয় পরিদর্শক শুভঙ্কর নন্দী ইসলামপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। ইতিমধ্যেই অভিযুক্তকে গ্রেফতার করে তদন্ত শুরু করেছে ইসলামপুর থানার পুলিস। তবে অভিযুক্ত ভীম মণ্ডল এসআই শুভঙ্কর নন্দীর বিরুদ্ধে চক্রান্তের অভিযোগ করেন‌ এবং তাঁকে ফাঁসানোর অভিযোগ করেন। এই ঘটনা সাধারণ চুরি নয়, এর পেছনে কোনও বড় চক্র কাজ করছে বলে অনুমান পুলিসের।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন