০২ মার্চ, ২০২৪

Weather: হাড় কাঁপুনি ঠাণ্ডার মাঝেই বৃষ্টির ভ্রুকুটি! ভিজবে উত্তর ও দক্ষিণবঙ্গের একাধিক জেলা...
CN Webdesk      শেষ আপডেট: 2024-01-17 12:34:09   Share:   

রাজ্য়জুড়ে কনকনে শীতের আভাস। সেই সঙ্গে বৃষ্টির সম্ভাবনা। বুধবার সকাল থেকেই ঘন কুয়াশায় মোড়া রয়েছে আকাশ। এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৩ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তুলনায় এক ডিগ্রি কম। পশ্চিমী ঝঞ্জার প্রভাবে ভিজতে পারে কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলা। শীতের সঙ্গে বৃষ্টির ভ্রুকুটিতে কেমন থাকবে আবহাওয়া ? 

হাওয়া অফিস জানিয়েছে, পশ্চিমী ঝঞ্ঝা ও বঙ্গোপসাগরের জলীয় বাষ্পের জেরে শনিবার পর্যন্ত রাজ্যের বিভিন্ন জেলায় বৃষ্টিপাতের সম্ভাবনা। আজ এবং কাল অর্থাৎ বুধ ও বৃহস্পতিবার এই দুদিন দক্ষিণবঙ্গের সব জেলায় বৃষ্টিপাতের সম্ভাবনা। বুধবার কলকাতা সহ উত্তর ও দক্ষিণ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম বাঁকুড়া, বীরভূম, মূর্শিদাবাদ এবং নদিয়ায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। বাকি জেলাগুলিতেও হালকা বৃষ্টি হতে পারে। বৃহস্পতিবার দক্ষিণবঙ্গে বাড়তে পারে বৃষ্টিপাতের পরিমাণ। বৃষ্টির সঙ্গে মাঝারি থেকে ঘন কুয়াশা থাকবে দক্ষিণবঙ্গের সবকটি জেলায়। 

দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের ক্ষেত্রেও রয়েছে বৃষ্টির সম্ভাবনা। বুধবার থেকে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর ও দক্ষিণ দিনাজপুর, মালদহ জেলার কয়েকটি এলাকায় হতে পারে হালকা বৃষ্টি। শনিবারও দার্জিলিং জেলায় বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। 


Follow us on :