ব্রেকিং নিউজ
Bombs-recovered-250-meters-away-from-CMs-visit-site-in-Bogtui-village-questions-security
Bomb: বগটুই গ্রামে মুখ্যমন্ত্রীর পরিদর্শনস্থলের ২৫০ মিটার দূরে উদ্ধার বোমা, নিরাপত্তা নিয়ে প্রশ্ন

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-04-03 15:59:50


সময়টা ২৪ মার্চ, ২০২২। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বগটুই গ্রামে গিয়ে কথা বলেছিলেন গ্রামবাসীদের সঙ্গে। রবিবার যেখানে বোমা উদ্ধার হল, আর মুখ্যমন্ত্রী যেখানে দাঁড়িয়ে সেদিন গ্রামবাসীদের সঙ্গে কথা বলেছিলেন, দুটি জায়গার মধ্যে ফারাক মাত্র ২৫০ মিটারের। যে রাস্তা ধরে মুখ্যমন্ত্রী গ্রামে এসেছিলেন, সেই রাস্তার দুধারে ছিল কড়া নিরাপত্তা। মুখ্যমন্ত্রী আচমকা এসেছেন, এমনটাও নয়। পুলিস নিরাপত্তা ব্যবস্থা নিশ্ছিদ্র করার জন্য পর্যাপ্ত সময়ও পেয়েছিল। তারপরেও এত কাছে বোমা উদ্ধারের ঘটনায় স্বাভাবিকভাবেই তাঁর নিরাপত্তা নিয়ে বড়সড় প্রশ্ন উঠে গেল।

বগটুই গ্রামের একটি বাড়ির পাশে ফাঁকা জায়গায় মাটিতে গর্ত খুঁড়ে রাখা হয়েছিল ওই বোমা। রবিবার বোম্ব স্কোয়াডের কর্মী বিশেষ জ্যাকেট পরে তা উদ্ধার করলেন। দেখা গেল, একটি সাদা বালতির মধ্যে সেই বোমা রাখা ছিল। এরপর ওই বালতিটিকে নিরাপদ জায়গায় নিয়ে গিয়ে রাখা হয়।

রবিবার সকালে বোম্ব স্কোয়াডের চার সদস্যের প্রতিনিধিদল এলাকায় আসে। খবর ছিল, ভাদু শেখ হত্যাকাণ্ডের অন্যতম অভিযুক্ত পলাশ শেখের বাড়ির পাশেই লুকানো আছে বোমা। ফলে ঘটনাস্থলে পৌঁছে ঠিক কোন জায়গায় বোমা রাখা হয়েছে, সেটি নির্ধারণ করেন তাঁরা। তারপর এক কর্মীকে বিশেষ জ্যাকেট পরিয়ে সেখানে পাঠানো হয়। দেখা যায়, মাটির নিচে দুটি কাঠের পাটাতনের নিচে বালতিটি রাখা রয়েছে।

গ্রামের একাবারে বাইরে একটি ফাঁকা মাঠে পৌঁছে যান বোম্ব স্কোয়াডের আধিকারিকরা। সেখানেই বোমাগুলি নিষ্ক্রিয় করা হয়।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন