ব্রেকিং নিউজ
Bomb-ammunition-firearms-from-various-places-in-Murshidabad
Bomb: মুর্শিদাবাদের বিভিন্ন জায়গা থেকে উদ্ধার আগ্নেয়াস্ত্র

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-04-01 15:23:17


মুখ্যমন্ত্রীর নির্দেশের পর  বোমা, গুলি, আগ্নেয়াস্ত্র উদ্ধারে তত্পর পুলিস প্রশাসন। রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে প্রায় প্রতিদিনই উদ্ধার হচ্ছে আগ্নেয়াস্ত্র। এবার মুর্শিদাবাদের বিভিন্ন জায়গা থেকে আগ্নেয়াস্ত্র, বোমা উদ্ধারে চাঞ্চল্য। 


শিশু শিক্ষাকেন্দ্রের পাশ থেকেই উদ্ধার বোমা। আতঙ্কিত ফরাক্কাবাসী। ব্যাগ ভর্তি বোমা সমেত বারুদ ও বোমা তৈরির সরঞ্জাম ও মশলা উদ্ধার করল মুর্শিদাবাদের ফরাক্কা থানার পুলিস।  শুক্রবার সকালে মুর্শিদাবাদের ফরাক্কার হাজারপুর গ্রামে শিশু শিক্ষা কেন্দ্রের পিছনে আম ও লিচু বাগান থেকে উদ্ধার । পুলিশ সূত্রে জানা গেছে, গোপন সূত্রে খবর পেয়ে বৃহস্পতিবার গভীর রাতে ফরাক্কার হাজারপুর গ্রামের আম ও লিচু বাগানের মধ্যে তিনটি ব্যাগ উদ্ধার করে পুলিস। সেই তিনটি ব্যাগের মধ্যে দুটি ব্যাগে বারুদ সমেত বোমা তৈরির সরঞ্জাম এবং একটি ব্যাগ ভর্তি বোমা পাওয়া যায়। খবর দেওয়া হয়েছে বম্ব স্কোয়াডে। পরে বোমাগুলি নিষ্ক্রিয় করা হয়। কিন্তু এভাবে শিশু শিক্ষা কেন্দ্রের পাশ থেকেই বোমা উদ্ধারের ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। তদন্ত শুরু করেছে ফরাক্কা থানার পুলিস।


বড়ঞার সুন্দরপুরে উদ্ধার হওয়া তাজা বোমা নিষ্ক্রিয় করল বম্ব স্কোয়াডের একটি দল। উল্লেখ্য বৃহস্পতিবার সকালে তাজা বোমা ভর্তি একটি কন্টেনার উদ্ধার হয় সুন্দরপুর এলাকায়। উদ্ধার হওয়া পাঁচটি সুতলি বোমা নিষ্ক্রিয় করে বম্ব স্কোয়াড। 


ফের তাজা সকেট বোমা উদ্ধারকে ঘিরে চাঞ্চল্য রানিনগরে । গোপন সূত্রে খবর পেয়ে  মুর্শিদাবাদের রানিনগর থানার পুলিস ঘোষপাড়া ও নবীপুর সাদেকপুর এলাকার বাঁশবাগান  থেকে তিনটি ব্যাগের মধ্যে থেকে তাজা সকেট বোমা উদ্ধার করে। খবর দেওয়া হয় বম্ব স্কোয়াডে। কে বা কারা মাঠের মধ্যে বোমাগুলো মজুত করে রেখেছে তার তদন্ত শুরু করেছে রানিনগর থানার পুলিস।


আগ্নেয়াস্ত্রসহ এক ব্যক্তিকে গ্রেফতার করল হরিহরপাড়া থানার পুলিস। গোপন সূত্রে খবর পেয়ে বৃহস্পতিবার গভীর রাতে মুর্শিদাবাদের হরিহরপাড়া থানার তরতিপুর ইজ্জতের মোড় এলাকায় তল্লাশি চালায় হরিহরপাড়া থানার আইসি অমিত নন্দী সহ অন্যান্য পুলিস আধিকারিকরা। তল্লাশি চালিয়ে ওই এলাকা থেকে এক ব্যক্তিকে আটক করে পুলিস। তার কাছ থেকে একটি ওয়ান শটার পিস্তল ও এক রাউন্ড গুলি উদ্ধার করে পুলিস। পুলিস সূত্রে  ধৃতের নাম জানা যায় চাঁন্দু আনসারি, বাড়ি হরিহরপাড়ার তরতিপুর ইজ্জতের মোড়  এলাকায় । পরে চাঁন্দু আনসারিকে গ্রেফতার করে শুক্রবার বহরমপুর জেলা আদালতে তোলা হয়। কী কারণে আগ্নেয়াস্ত্র নিয়ে এলাকায় সে ঘোরাঘুরি করছিল, কোথা থেকে আগ্নেয়াস্ত্র এল তার কাছে তার তদন্ত শুরু করেছে হরিহরপাড়া থানার পুলিস।


গোপন সূত্রে খবর পেয়ে হাত বদলের আগে দুটি আগ্নেয়াস্ত্র ও ৭ রাউন্ড তাজা কার্তুজ সহ  তিন যুবক গ্রেফতার সাগরদিঘিতে। ধৃতরা হলেন শুকচাঁদ শেখ,হাকিম শেখ ও আবুল কাসেম। পুলিস সূত্রে জানা গেছে, ধৃতরা হাত বদলের উদ্যেশ্যে শুক্রবার ভোররাতে মনিগ্রাম ঈদগাহ মোড়ে দাঁড়িয়েছিল। সাগরদিঘি থানার পুলিস গোপন সূত্রে খবর পেয়ে সেখানে অভিযান চালায়। অভিযানে দুটি আগ্নেয়াস্ত্র ও ৭ রাউন্ড কার্তুজ উদ্ধার হয়। ধৃতরা কার কাছে হাত বদলের উদ্যেশ্যে দাঁড়িয়েছিল খতিয়ে দেখতে আজ ধৃতদের ১৪ দিনের পুলিস হেফাজতের আবেদন রেখে আদালতে পাঠায়।

ওয়াকিবহাল মহলের প্রশ্ন, কিন্তু রাজ্যে এত অস্ত্র, বোমা আসছে কোথা থেকে?






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন