ব্রেকিং নিউজ
  রাষ্ট্রগুরু এভিনিউতে ভুয়ো কল সেন্টার খুলে ঋণের প্রতিশ্রুতি দিয়ে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে গ্রেফতার তিন মহিলা সহ মোট ৫ জন     মালদহে বন্ধুদের সঙ্গে পিকনিক করতে গিয়ে মৃত্যু এক যুবকের, চাঞ্চল্য     সামশেরগঞ্জে শনিবার গভীর রাতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আতঙ্ক ছড়ায়  
Blockade-of-the-unsuccessful-HS-students-there-was-also-a-scuffle-with-the-police
HS Result: উচ্চমাধ্যমিকে অকৃতকার্যদের অবরোধ দিকে দিকে, পুলিসের সঙ্গে ধস্তাধস্তিও

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-13 16:39:51


সম্প্রতি প্রকাশ পেয়েছে উচ্চমাধ্যমিক পরীক্ষার ফলাফল। উত্তীর্ণ হয়েছেন বহু পরীক্ষার্থী। তবে অকৃতকার্য ছাত্রছাত্রীরাও রয়েছেন। ফলাফল ঘোষণার পর থেকেই রাজ্যের একাধিক জায়গায় পাশ করানোর দাবিতে বিক্ষোভে সামিল অকৃতকার্য ছাত্রছাত্রীরা। সোমবারও তা অব্যাহত। খাস কলকাতার রাজারহাটেও পাশ করানোর দাবিতে রাস্তা আটকে বিক্ষোভে সরব পরীক্ষার্থীরা। এদিন রাজারহাট চৌমাথায় পুলিসের সঙ্গে বচসা বাধে ছাত্র ছাত্রীদের।

পাশাপাশি উত্তাল রানিগঞ্জের সিয়ারসোলে এলাকা। অবরোধ হল জাতীয় সড়ক। পুলিসের সঙ্গে ছাত্রীদের ধস্তধস্তির ছবিও দেখা গেল। ছাত্রীদের চ্যাংদোলা করে তুলে নিয়ে যায় পুলিস। অমানবিক ছবি ফুটে উঠল পুলিসের।

জানা যায়, উশগ্রাম গার্লস স্কুল, হাজি কদম রসূল স্কুল, রানিগঞ্জের সিয়ারসোল স্কুল সহ বিভিন্ন স্কুলে বিক্ষোভ শুরু হয়। সমস্ত ছাত্রছাত্রীদের দাবি, তাঁদের অনলাইনে ফলাফলে অনসাক্সেসফুল এসেছে। স্কুলে গেলে শিক্ষক-শিক্ষিকারা যা নম্বর দেখাচ্ছেন, তাতে সবাই ইংরেজিতে ফেল করেছেন। শিক্ষক-শিক্ষিকাদের বলতে গেলে সবাই বলছেন আরটিআই করতে। স্কুল সদুত্তর দিচ্ছে না। তারই প্রতিবাদে সকাল থেকেই শিল্পাঞ্চলের বিভিন্ন স্কুলে বিক্ষোভ শুরু হয়। বিক্ষোভের আঁচ ছড়িয়ে পড়ে জাতীয় সড়কেও। রানিগঞ্জের সিয়ারসোলে স্কুলের ছাত্রীরা জাতীয় সড়ক অবরোধ করলে পুলিসের সঙ্গে ধস্তাধস্তিও হয়। পুলিসের বিরুদ্ধে মারধরের অভিযোগ পরীক্ষার্থীদের।

অন্যদিকে এই একই দাবিতে দফায় দফায় বিক্ষোভে শিলিগুড়ির একাধিক স্কুলের পড়ুয়ারা। প্রথমেই শিলিগুড়ি সংলগ্ন ফুলবাড়ির জটিয়াখালি মোড় এলাকায় পথ অবরোধ করে বিক্ষোভ দেখায় ফুলবাড়ি হাইস্কুল, আমাইদিঘি হাইস্কুলের পড়ুয়ারা। একটানা বিক্ষোভের পর পুলিসি প্রচেষ্টায় পরিস্থিতি স্বাভাবিক হয়। অন্যদিকে, চম্পাসারির শ্রীগুরু বিদ্যামন্দিরের ময়দান ও স্কুলের সামনে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখায় শ্রীগুরু বিদ্যামন্দির, মার্গারেট হাইস্কুল ও দেশবন্ধু হিন্দি হাইস্কুলের পড়ুয়ারা। রাস্তা অবরোধ করে বিক্ষোভের জেরে ব্যাপক যানজট লাগে। পুলিসের সঙ্গে বচসায় জড়িয়ে পরে পড়ুয়ারা। পরে পুলিশি হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয়।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন