ব্রেকিং নিউজ
  রাষ্ট্রগুরু এভিনিউতে ভুয়ো কল সেন্টার খুলে ঋণের প্রতিশ্রুতি দিয়ে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে গ্রেফতার তিন মহিলা সহ মোট ৫ জন     মালদহে বন্ধুদের সঙ্গে পিকনিক করতে গিয়ে মৃত্যু এক যুবকের, চাঞ্চল্য     সামশেরগঞ্জে শনিবার গভীর রাতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আতঙ্ক ছড়ায়  
Blockade-demonstrations-demanding-passage-of-HS-examination
Student: উচ্চমাধ্যমিকে পাশ করানোর দাবিতে দিকে দিকে অবরোধ, বিক্ষোভ

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-11 17:58:50


শুক্রবারই ঘোষণা হয়েছে এবছরের উচ্চমাধ্যমিক পরীক্ষার ফলাফল। তবে পাশ করতে পারেননি বহু পড়ুয়া। শনিবার সকাল থেকেই পাশ করাতে হবে, দাবিতে বিভিন্ন জায়গায় বিক্ষোভে সামিল অকৃতকার্য পড়ুয়ারা। এবার একই দাবিতে দুর্গাপুরে একটি স্কুলে উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীদের তুমুল বিক্ষোভ। উত্তেজিত পড়ুয়ারা বসে পড়েন স্কুল গেটের সামনেই, আটকে রাখা হয় স্কুলের শিক্ষিকাদের। পরিস্থিতি সামলাতে ঘটনাস্থলে পুলিস এলে পুলিসকে ঘিরে ধরেও বিক্ষোভ দেখান উচ্চমাধ্যমিক পড়ুয়ারা। শনিবার দুপুরে এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে দুর্গাপরের কোকওভেন থানার অন্তর্গত ডিপিএল টাউনশিপের দুর্গাপুর প্রজেক্ট ওল্ড গার্লস স্কুল চত্বরে।

পড়ুয়াদের অভিযোগ, কলা বিভাগের প্রায় ৭০ জন পরীক্ষার্থী শুধুমাত্র স্কুল কর্তৃপক্ষের গাফিলতির জন্য এই বছর পরীক্ষায় অকৃতকার্য হয়েছেন। গতকাল পরীক্ষার ফল বেরনোর পর তাঁদেরকে অকৃতকার্য বলে দেখানো হচ্ছে। তাঁরা চান আগে স্কুল কর্তৃপক্ষ তাঁদের স্কুলের প্রজেক্ট রিপোর্ট দেখাক, নচেৎ তাঁরা কোনও কথা শুনতে চান না। এমনকি স্কুল কর্তৃপক্ষ কোনওরকম কথা বলতেও রাজি হচ্ছে না, এতে করে সমস্যা আরও জটিল হচ্ছে। ইতিমধ্যেই এক পড়ুয়া আত্মহত্যার চেষ্টা করেছেন, কিন্তু এতেও হুঁশ ফিরছে না স্কুল কর্তৃপক্ষের।

অন্যদিকে শনিবার দুপুর থেকে ধুপগুড়ির বৈরাতীগুড়ি হাইস্কুল, ধুপগুড়ি গার্লস হাইস্কুল এবং ধুপগুড়ি হাইস্কুলের পড়ুয়ারা এই একই দাবিতে পথ অবরোধে সামিল। তাঁরা ধুপগুড়ি-ফালাকাটাগামী সড়ক আটকে রাখেন।

ছাত্র-ছাত্রীদের দাবি, তাঁদের থেকে খারাপ ছাত্র-ছাত্রীরাও অনেক ভালো নম্বর পেয়ে পাশ করেছেন। আর তাঁরা ভালো পরীক্ষা দিয়েও অকৃতকার্য হয়েছেন। তাঁদের আরও বক্তব্য, গত বছর পরীক্ষা না নিয়ে, গড় নম্বর দিয়ে পাশ করানো হয়েছে। এবার তাঁরা পরীক্ষায় বসেছেন এবং ভালো পরীক্ষা দিয়েছেন। তাহলে তাঁদের ফেল করানো হল কেন? এই প্রশ্ন তুলে এবং পাশ করিয়ে দেওয়ার দাবিতে সড়ক অবরোধ করে রাখে পড়ুয়ারা।

অবরোধের জেরে ব্যস্ততম এই সড়কে প্রচুর যানবাহন আটকে পড়ে। খবর পেয়ে ঘটনাস্থলে আসেন ধুপগুড়ি থানার আইসি সুজয় তুঙ্গা সহ পুলিসবাহিনী। আসেন ধুপগুড়ি পুরসভার ভাইস-চেয়ারম্যান রাজেশকুমার সিংহ।

ভাইস চেয়ারম্যান জানান, ছাত্র-ছাত্রীদের বিষয়গুলি আলোচনার মাধ্যমে সমাধান হতে পারে। এভাবে পথ অবরোধ মীমাংসার কোনও পদ্ধতি নয়। শেষে ধুপগুড়ি থানার আইসি এবং ধুপগুড়ি পুরসভার ভাইস চেয়ারম্যানের সঙ্গে আলোচনা সাপেক্ষে অবরোধ তুলে নেন পড়ুয়ারা।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন