ব্রেকিং নিউজ
Bishnupur-is-a-bustling-temple-city-now-there-is-music-festivals-going-on
Bishnupur: মিউজিক ফেস্টিভ্যাল ঘিরে জমজমাট মন্দিরনগরী বিষ্ণুপুর

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-03-26 19:40:43


একদিকে পর্যটন, অন্যদিকে বাঁকুড়ার নিজস্ব সংস্কৃতি। এই দুইয়ের মিশেলে মন্দিরনগরী বিষ্ণুপুর এখন জমজমাট। জোড়শ্রেণি মন্দির প্রাঙ্গণে চলছে এবারের 'বিষ্ণুপুর মিউজিক ফেস্টিভ্যাল'। মল্লরাজার বিষ্ণুপুরে ঐতিহাসিক জোড়শ্রেণি মন্দির প্রাঙ্গণে শুরু হয়েছে এবারের 'বিষ্ণুপুর মিউজিক ফেস্টিভ্যাল'। ২৫ মার্চ থেকে শুরু হওয়া এই উত্সব চলবে ২৭ মার্চ পর্যন্ত। তিনদিনব্যাপী চলবে এই উচ্চাঙ্গসঙ্গীতের মিউজিক ফেস্টিভ্যাল অনুষ্ঠান।

শাস্ত্রীয় সঙ্গীতের শহর বিষ্ণুপুর। রঙবাহারি আলোয় জোড়শ্রেণি মন্দির প্রাঙ্গণ আলোকিত। মার্গ সঙ্গীতে বিষ্ণুপুরের নিজস্ব ঘরানা আছে। বিষ্ণুপুর রামশরণ সঙ্গীত মহাবিদ্যালয়ের অধ্যক্ষ সুজিত গঙ্গোপাধ্যায় বললেন, 'আমরা গর্বিত বিষ্ণুপুরের মাটিতে দেশের বিদগ্ধ সঙ্গীতজ্ঞরা শাস্ত্রীয় সংগীতের মূর্ছনায় ভরিয়ে তুলবেন অনুষ্ঠান'।

বিষ্ণুপুর পৌরসভার নবনির্বাচিত চেয়ারম্যান গৌতম গোস্বামী বলেন, 'আমরা মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জানাচ্ছি বিষ্ণুপুরের মতো জায়গায় এই মনোজ্ঞ বিষ্ণুপুর মিউজিক ফেস্টিভাল করার জন্য। বিষ্ণুপুর শাস্ত্রীয় সংগীতের পীঠস্থান। তাছাড়া বিষ্ণুপুরের নিজস্ব ঘরানা আছে। এই মিউজিক ফেস্টিভ্যাল উপলক্ষে বিষ্ণুপুরে আগত পর্যটকদের আমরা স্বাগত জানাচ্ছি'।

ফেস্টিভ্যাল দেখতে আসেন বহু মানুষ। পাশাপাশি পোড়ামাটির হাট বসায় খুশি সকলে। হাটে পোড়ামাটির ঘোড়া থেকে শুরু করে পোড়ামাটির গয়নার সম্ভার। অনেক প্রথিতযশা শিল্পীদের সঙ্গীত পরিবেশন বাড়তি পাওনা বলে জানান আগত শহরবাসী।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন