১৯ এপ্রিল, ২০২৪

weather update: বড়সড় 'ভোলবদল' শহরের তাপমাত্রার, গরমেই কি কাটাবে বড়দিন?
CN Webdesk      শেষ আপডেট: 2022-12-23 10:15:10   Share:   

ডিসেম্বরের ১৫ তারিখ থেকেই জাঁকিয়ে শীতের আমেজে মেতে উঠবেন শহরবাসী, এমনই ইঙ্গিত দিয়েছিল আবহাওয়া দফতর (Meteorological Department)। বেশকিছুদিন শীতের আমেজ থাকলেও বড়দিনে (christmas) তা আর থাকবে না বলেই মনে করছেন আবহবিদরা। বড়দিনের আনন্দ মাটি হতে চলেছে। শুক্রবার দুপুরের পর থেকেই তাপমাত্রা বাড়তে শুরু করবে। গরমেই কাটবে এবারের বড়দিন এমনই পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। বিপরীত ঘূর্ণাবর্তের কারণেই আবহাওয়ার এই পরিবর্তন বলে জানিয়েছেন আবহবিদরা। একেই ফের করোনার বাড়বাড়ন্তে চিন্তার ভাঁজ আমজনতার কপালে, তার ওপরে শীত গায়েব হয়ে যাওয়ার খবরে হতাশ বাঙালী।

উত্তরবঙ্গের জেলাগুলির ক্ষেত্রে পূর্বাভাসে জানানো হয়েছে, শনিবার থেকে তাপমাত্রা আরও কমতে পারে। ২৫ তারিখের পর তুষারপাতের সম্ভাবনা রয়েছে। আগামী ৪৮ ঘণ্টা অর্থাৎ ২৪ ডিসেম্বর শনিবার সকালের উত্তরবঙ্গের সর্বত্র আবহাওয়া শুকনো থাকবে। দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, কোচবিহার ও আলিপুরদুয়ারের কোনও কোনও জায়গায় হাল্কা থেকে মাঝারি কুয়াশা দেখা দিতে পারে। পাশাপাশি উত্তর ও দক্ষিণ দিনাজপুর ও মালদহে ঘন কুয়াশা দেখা দিতে পারে বলেও সতর্ক করা হয়েছে। আচমকা হারিয়ে যাওয়া শীত ফেরায় খুশি উত্তরবঙ্গবাসী।

এদিকে, দক্ষিণবঙ্গের জেলাগুলির ক্ষেত্রে জানানো হয়েছে, শুক্রবার বিকেল থেকেই তাপমাত্রা বাড়বে। তাই বড়দিনে আর জাঁকিয়ে শীত পড়ার সম্ভাবনা নেই। দিন এবং রাত উভয়ের তাপমাত্রাই বাড়তে শুরু করবে। বৃহস্পতিবার থেকেই কুয়াশার দেখা মিলেছে আকাশে। শুক্রবার সকালেও কুয়াশাচ্ছন্ন ছিল আকাশ। শুক্রবার কলকাতা শহরের তাপমাত্রা রয়েছে ১৯ ডিগ্রি সেলসিয়াস। 


Follow us on :