২০ এপ্রিল, ২০২৪

Weather: এখনই বাংলায় শীতের বিদায় নয়, মাঘের ঠাণ্ডা আরও কতদিন?
CN Webdesk      শেষ আপডেট: 2023-02-04 10:51:53   Share:   

বঙ্গ থেকে এখনই বিদায় নয় শীতের (Winter)। সকাল থেকে আকাশ পরিষ্কার এবং রাজ্যজুড়েই ফের শীতের আমেজ। দক্ষিণবঙ্গে (South Bengal) আগামী পাঁচ দিন শুষ্ক পরিষ্কার আবহাওয়া (Weather) থাকবে বলে জানিয়েছে হাওয়া অফিস। রাতের তাপমাত্রা গত কয়েক দিন ধরে বেশ খানিকটা কমেছে। বর্তমানে স্বাভাবিকের থেকে এক ডিগ্রি আবার কোথাও কোথাও তিন ডিগ্রি কমেছে। আগামী দিন তিনেক তাপমাত্রার তেমন কোনও পরিবর্তন নেই বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

৬ ফেব্রুয়ারি থেকে আবার রাতের তাপমাত্রা ২ থেকে ৪ ডিগ্রি বাড়বে। কলকাতা বা তার পার্শ্ববর্তী অঞ্চলে গত ২৪ ঘণ্টায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৫.২ ডিগ্রি। উত্তরবঙ্গের ক্ষেত্রে তাপমাত্রা খুব একটা উল্লেখযোগ্য পরিবর্তন নেই বলে জানিয়ে দিয়েছে মৌসম ভবন। উত্তরবঙ্গের জেলাগুলিতে সকালের দিকে হালকা কুয়াশা থাকার সম্ভাবনা রয়েছে। ৬-৭ তারিখ নাগাদ দার্জিলিং ও কালিম্পং-এ হালকা বৃষ্টির সম্ভাবনা থাকছে। এছাড়া উত্তরবঙ্গে শুষ্ক ও পরিষ্কার আবহাওয়া থাকবে।

এক দিনের মধ্যেই কলকাতায় এক ধাক্কায় পারদ নেমেছে ৩ ডিগ্রি। বৃহস্পতিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬.৫ ডিগ্রি সেলসিয়াস। আবহাওয়া দফতর জানাচ্ছে আগামী ২ দিনে তাপমাত্রা আরও কিছুটা কমতে পারে।


Follow us on :