ব্রেকিং নিউজ
  মহালয়ার আগে কাটছে নিম্নচাপ দক্ষিণবঙ্গে, উত্তরবঙ্গের ৫ জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা     অস্থায়ী কর্মীদের স্থায়ীকরণের দাবীতে দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার বাঁকুড়া ডিপো ঘেরাও করে বিক্ষোভ     কুড়মিদের রেল অবরোধ আজ পঞ্চম দিন, পুরুলিয়া কুস্তাউর রেল স্টেশনে রেল ট্রাক এ বসে আন্দোলনকারীরা      ক্যানিংয়ে গাছ কাটার প্রতিবাদ করায় আক্রান্ত বৃদ্ধ দম্পতি     রোগী মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা বারাসাতে এক বেসরকারি হাসপাতালে, মৃতদেহ ফেলে রেখে বিক্ষোভ পরিবারের  
Bengal-transport-corporation-cease-7-bus-route-from-bankura-depot-over-non-availability-of-passenger
Bus: জ্বালানির দামের সঙ্গে তাল মিলিয়ে বাড়েনি ভাড়া, বাঁকুড়া ডিপোয় বন্ধ পরিবহণ নিগমের ৭ রুটের বাস

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-09 16:10:53


লাভ তো দুরের কথা, বাস (bus) চালিয়ে উঠছে না খরচ। আর তার জেরে বাঁকুড়া (Bankura) ডিপো থেকে দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় সংস্থার (South Bengal State Corporation) ৭টি বাস বন্ধ করে দেওয়া হল। বন্ধ হতে পারে আরও কয়েকটি বাস, এমনটাই মিলেছে ইঙ্গিত। ডিপো সূত্রে জানা গিয়েছে, অত্যধিক হারে বেড়েছে ডিজেলের (Diesel) দাম।  আর এই মূল্যবৃদ্ধিতেও বাড়েনি সরকারি বাসের ভাড়া। অন্যদিকে যাত্রীর সংখ্যাও তেমন নেই। আর তার জেরে সরকারি বাসগুলিতে প্রতিদিন বাড়ছে লোকসানের বহর। লাভের অঙ্ক দূরের কথা খরচই উঠছে না বাসগুলি থেকে। 

এই সমস্যায় আপাতত দূরপাল্লা-সহ ৭টি বাস বন্ধ করে দিল দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার বাঁকুড়া ডিপো। বাঁকুড়া-মালদা, বাঁকুড়া-ওমরপুর, বাঁকুড়া-লালগোলা, বাঁকুড়া - দুর্গাপুর এসি নন স্টপ-সহ বিভিন্ন সময়ে চলা ৭টি বাস বন্ধ করে দেওয়া হয়েছে। একদিকে যখন খরচ না ওঠায় বাস বন্ধ করে দেওয়া হয়েছে, অন্যদিকে ওই সংস্থার কর্মীদেরও বেতনে পড়েছে কোপ। 

সূত্রের খবর অনুযায়ী, কর্মীদের বেতনও কেটে নেওয়া হয়েছে একটা বড় অঙ্কের টাকা। খরচ উঠছে না তাই বন্ধ করা হয়েছে বাসগুলি এমনটায় জানানো হয়েছে ডিপোর তরফে। দিনের বিভিন্ন সময়ে বিভিন্ন রুটের এতগুলি বাস বন্ধ হয়ে যাওয়ার ফলে সমস্যায় পড়েছেন যাত্রীরাও। 







All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন