ব্রেকিং নিউজ
Bengal-sees-moreover-800-daily-corona-cases-while-death-numbers-dip
Corona Bengal: রাজ্যে বাড়ল করোনার দৈনিক সংক্রমণ, উদ্বেগ বাড়াচ্ছে উত্তর ২৪ পরগনা

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-02-09 20:41:07


রাজ্যে একধাক্কায় অনেক বাড়ল করোনার (Corona Bengal) দৈনিক সংক্রমণ। তবে সামান্য কমেছে দৈনিক মৃত্যু। একদিনে রাজ্যে আক্রান্ত (Daily Cases) ৮৮৪, মৃত ২৮। এই মুহূর্তে বাংলায় সক্রিয় সংক্রমণ ১৫,৩৯৫, সুস্থতার হার ৯৮.১৯%। বাংলায় আক্রান্তের হার বা পজিটিভিটি রেট (Positivity Rate) এই মুহূর্তে ১.৮৯%।

এদিকে, জেলাভিত্তিক সংক্রমণের নিরিখে শীর্ষে উত্তর ২৪ পরগনা (১৩২)। তারপরেই কলকাতা (১০২) এবং হুগলি (৪৪)। অপরদিকে, সংক্রমণের নিম্নমুখী ধারা অব্যাহত ছিল বেশ কয়েকদিন ধরে। তবে বুধবারের পরিসংখ্যান অনুযায়ী দেশে ফের খানিকটা বাড়ল করোনা আক্রান্তের সংখ্যা। তবে নিম্নমুখী ছিল পজিটিভিটি রেট। কিন্তু মৃত্যুসংখ্যার ক্ষেত্রে ঊর্ধ্বমুখী ধারা অব্যাহত। যা ফের ভয় ধরাচ্ছে দেশবাসীর মনে। বুধবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় সংক্রমিত হয়েছেন ৭১ হাজার ৩৬৫ জন। যা মঙ্গলবার ছিল ৬৭ হাজার ৫৯৭ জন। একদিনে মৃত্যু হয়েছে ১২১৭ জনের। মঙ্গলবার মৃত্যুসংখ্যা যেখানে ছিল ১১৮৮ জন। ফলে মৃত্যুসংখ্যা যে ফের ঊর্ধ্বমুখী, তা পরিসংখ্যান থেকে স্পষ্ট। গত ২৪ ঘন্টায় করোনার কবল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ লক্ষ ৭২ হাজার ২১১ জন। এখনও পর্যন্ত দেশে ৩ কোটি ৯৫ লক্ষ ০৫ হাজার ৪৯৬ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। উদ্বেগ বাড়াচ্ছিল দেশের পজিটিভিটি রেট। বর্তমানে দেশে করোনা পজিটিভিটির হার ৪.৫৪ শতাংশ। যেখানে মঙ্গলবার পজিটিভিটি রেট ছিল ৫.০২ শতাংশ। ফলে ধীরে ধীরে তা যে কমছে, তা রিপোর্ট থেকেই পরিস্কার। যা কিছুটা স্বস্তির।

রিপোর্ট অনুযায়ী, মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ০৫ হাজার ২৭৯ জন। এই মুহূর্তে দেশে সক্রিয় রোগীর সংখ্যা ৮ লক্ষ ৯২ হাজার ৮২৮ জন। যা আগের দিনের থেকে অনেকটাই কম। এখনও পর্যন্ত দেশে ৩ কোটি ৯৫ লক্ষ ০৫ হাজার ৪৯৬ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। পরিসংখ্যান অনুযায়ী, দেশে মোট টিকাকরণ হয়েছে ১৭০ কোটি ৮৭ লক্ষ ০৬ হাজার ৭০৫ জনের। গত ২৪ ঘন্টায় ১৫ লক্ষ ৭১ হাজার ৭২৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন