২৪ এপ্রিল, ২০২৪

Weather: আগামিতে আরও পারদ পতনের সম্ভাবনা! দেখুন পূর্বাভাস
CN Webdesk      শেষ আপডেট: 2023-01-06 11:32:19   Share:   

শীত নিয়ে মহানগরীবাসীর আক্ষেপ দূর হল। বৃহস্পতিবার ছিল মরসুমের শীতলতম দিন। এদিন কলকাতার (Kolkata) সর্বনিম্ন তাপমাত্রা (Temperature) ছিল ১২.৭ ডিগ্রি সেলসিয়াস। জেলাগুলি বিশেষ করে পশ্চিমের জেলাগুলির তাপমাত্রা আরও নেমেছে। আগামী ২৪ থেকে ৪৮ ঘণ্টার মধ্য কলকাতার তাপমাত্রা আরও ২ ডিগ্রি নামার সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গে সর্বনিম্ন তাপমাত্রার পারদ আরও ৩ ডিগ্রি মতো কমতে পারে। আগামী সপ্তাহ রাজ্য জুড়ে ১৫-এর নিচে থাকতে চলেছে তাপমাত্রা বলে আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর। পুরুলিয়ার সর্বনিম্ন তাপমাত্রা ১০-র নিচে।

আবহাওয়াবিদরা জানিয়েছেন, উত্তর-পশ্চিমের বাতাস তো ছিলই। সঙ্গে উত্তুরে হাওয়ার দাপটে বাড়ছে। এই জোড়া ফলাতেই রাজ্যে জাঁকিয়ে শীত পড়েছে। রবিবার সামান্য তাপমাত্রা বাড়লেও ফের নামবে পারদ। বুধবার পর্যন্ত রাজ্য জুড়ে জাঁকিয়ে শীতের সম্ভাবনা। আপাতত বৃষ্টির কোনও সম্ভাবনা নেই বঙ্গে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আগামী ২৪ ঘণ্টা অর্থাৎ ৭ জানুয়ারি শনিবার সকালের মধ্যে উত্তরবঙ্গের সবকটি জেলারই আবহাওয়া শুকনো থাকবে। তবে সবকটি জেলারই কোনও না কোনও জায়গায় হালকা থেকে মাঝারি কুয়াশা থাকার সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া দফতর। হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গে আগামী তিন দিনে তাপমাত্রা ২-৪ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে, জানানো হয়েছে আবহাওয়া দফতরের পূর্বাভাসে।



Follow us on :