১৩ জুন, ২০২৪

Weather: আর কতদিন শীতের ইনিংস, কী বলছে আবহাওয়া দফতরের নতুন পূর্বাভাস?
CN Webdesk      শেষ আপডেট: 2023-02-07 11:14:33   Share:   

সোমবার সকালে কলকাতায় রেকর্ড তাপমাত্রা ছিল ১৫.৯ ডিগ্রি অর্থাৎ ১৬ ডিগ্রির কাছাকাছি। আগামী ৯ তারিখ পর্যন্ত দক্ষিণবঙ্গে এই তাপমাত্রা ২ ডিগ্রি বাড়বে। দশ তারিখে এই তাপমাত্রা একটু কমার সম্ভাবনা থাকলেও, ১১ এবং ১২ তারিখে তাপমাত্রা আর একটু বাড়বে। আবার ১৩-১৪ তারিখ নাগাদ তাপমাত্রা একটু কমবে।

এই তাপমাত্রা বাড়া-কমার বিষয়টি ১৪ তারিখ পর্যন্ত থাকবে। আগামী পাঁচ দিন উত্তরবঙ্গে তাপমাত্রা একই থাকবে। আগামি ২৪ ঘন্টায় দার্জিলিং ও কালিম্পংয়ে হালকা বৃষ্টির সম্ভাবনা থাকছে। আলিপুরদুয়ার ও কোচবিহারের ঘন কুয়াশার সম্ভাবনা থাকছে। উত্তরবঙ্গের বাদবাকি জেলাগুলিতে হালকা থেকে মাঝারি কুয়াশা থাকবে। দক্ষিণবঙ্গের ক্ষেত্রে দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, হুগলি, নদীয়া, কলকাতা এই জায়গাগুলিতে হালকা কুয়াশার সম্ভাবনা রয়েছে আগামী ৪৮ ঘন্টায়। যেহেতু বঙ্গোপসাগরের উপর বিপরীত ঘূর্ণাবর্তের তৈরি হয়েছে, তাই কিছু জলীয় বাষ্প আমাদের রাজ্যে প্রবেশ করবে।

উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গে এই মুহূর্তে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই কালিম্পং ও দার্জিলিং ছাড়া। ১১ তারিখ ও ১২ তারিখ তাপমাত্রা একটু বাড়বে তার ফলে গরম অনুভূতি হবে যেহেতু সর্বনিম্ন ও সর্বোচ্চ তাপমাত্রা দুটো ক্ষেত্রেই বাড়ছে।


Follow us on :