ব্রেকিং নিউজ
Bengal-might-get-second-Vande-Bharat-Express-which-will-run-from-Howrah-to-Puri
Howrah: এনজেপির পর এবার হাওড়া-পুরী বন্দে ভারত? কবে হতে পারে ট্রায়াল রান

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2023-01-27 17:26:42


বাংলায় আবারও একটি বন্দে ভারত এক্সপ্রেসের (Vande Bharat Express) যাত্রা শুরু হতে পারে। হাওড়া-নিউ জলপাইগুড়ির পর এবার চালু হতে হাওড়া-পুরী (Howrah-Puri) বন্দে ভারত এক্সপ্রেস। সূত্র থেকে জানা গিয়েছে, আজ চেন্নাইয়ের ইন্টিগ্রাল কোচ ফ্যাক্টরি থেকে ট্রেনের সেটটি পাঠানো হয়েছে। সম্ভবত আগামী মাসেই শুরু হতে পারে রাজ্যের সেমি হাইস্পিড দ্বিতীয় এক্সপ্রেসের পথ চলা। মাসখানেক ঘুরতে না ঘুরতেই রেল সূত্রে খবর,'ফের রাজ্য আরও একটি বন্দে ভারত এক্সপ্রেস পেতে চলেছে। এবার হাওড়া স্টেশন থেকে জগন্নাথধাম (Jagannath Temple) পুরীগামী বন্দে ভারত এক্সপ্রেসের পথচলা শুরু হবে।' 

প্রতি বছর পশ্চিমবঙ্গ থেকে বিপুল সংখ্যক পর্যটকের পুরী ভ্রমনের কথা মাথায় রেখে এই ট্রেনটি চালু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। খুব কম সময়ের মধ্যে পুরী যাওয়া যাবে এই সেমি হাইস্পিড এক্সপ্রেসে। জানা গিয়েছে, মাত্র ৫-৬ ঘন্টায় পৌঁছে যাবেন পুরীতে। খুব সীমিত স্টেশনে দাঁড়াবে ট্রেনটি।

তবে কবে থেকে ট্রেনটি চালু হবে, তা এখনও জানা যায়নি। ভাড়াই বা কত হবে, কোন কোন স্টেশনেই বা দাঁড়াবে এই বন্দে ভারত এক্সপ্রেস – সে সম্পর্কে এখনও নিশ্চিত কোনও তথ্য পাওয়া যায়নি।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন