২৬ ফেব্রুয়ারী, ২০২৪

Weather: পৌষের শেষে কাঁপছে বাংলা, সঙ্গে বৃষ্টির পূর্বাভাস আবহাওয়া দফতরের...
CN Webdesk      শেষ আপডেট: 2024-01-14 11:37:54   Share:   

শীতের দাপটে কাঁপছে গোটা বাংলা। পৌষের শেষে ঝোড়ো ব্যাটিং শীতের। পৌষ সংক্রান্তির আগেই হু হু করে নামছে তাপমাত্রার পারদ। শনিবারের ন্য়ায় রবিবারও শহরে কনকনে ঠান্ডা অব্যাহত থাকবে। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, গতকাল অর্থাৎ শনিবার কলকাতার তাপমাত্রা ছিল সর্বনিম্ন ১২.৬ ডিগ্রি সেলসিয়াস। রবিবার সকালে সর্বনিম্ন তাপমাত্রা ১২.৯ ডিগ্রি সেলসিয়াস। 

আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী কয়েক দিন আরও কাঁপানো ঠান্ডা থাকবে। মেঘলা আকাশ, কনকনে ঠান্ডা সংক্রান্তি পর্যন্ত থাকবে। সেই সঙ্গে থাকবে কুয়াশার দাপট এবং অবাধে উত্তুরে হাওয়া। সকালে আকাশ কুয়াশায় ঢাকা থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কুয়াশা কেটে যাবে। পশ্চিমের জেলায় শৈত্য প্রবাহ। রবিবার পুরুলিয়া, পশ্চিম বর্ধমান এবং বীরভূমের কিছু অংশে শৈত্য প্রবাহের সতর্কবার্তা জারি কার হয়েছে। সাতের ঘরে নেমে গিয়েছে তাপমাত্রা।

তবে মঙ্গলবার থেকে ফের আবহাওয়ার পরিবর্তন। তাপমাত্রা বাড়তে শুরু করবে। উত্তরবঙ্গের উপরের পাঁচ জেলা এবং দক্ষিণবঙ্গের উপকূলের জেলাতে বৃষ্টির সম্ভাবনা বেশি। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে খুব হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। সোমবার থেকে বুধবারের মধ্যে সিকিমে বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা। 

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, আগামী সপ্তাহে বুধবার ও বৃহস্পতিবার দার্জিলিং, কালিম্পং জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহার জেলাতে হালকা থেকে মাঝারি বৃষ্টি এবং মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে হালকা বৃষ্টির সম্ভাবনা।


Follow us on :