ব্রেকিং নিউজ
Bengal-fog-winter-weather-temperature
Weather update: নিম্নচাপ কাটতেই ঘন কুয়াশা, শীতের আমেজ


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-12-08 10:18:32


দুর্যোগ কাটিয়ে শহরে শীতের আমেজ। সকাল থেকে ঘন কুয়াশা। তবে কোথাও কোথাও শীতের আমেজ গায়ে মাখিয়ে প্রাতঃভ্রমণকারীদের দেখা গেল গরম চায়ের কাপে চুমুক দিতে।  অন্যদিকে কুয়াশার কারণে সকালে দৃশ্যমানতা কম ছিল  কলকাতা বিমানবন্দরে। তারফলে বিমান চলাচল ব্যাহত হয়।  সকাল ছয়টার পর বেশকিছু বিমান বাতিল করা হয়। এদিন সকালে শহর কলকাতা,ভিআইপি রোড,যশোর রোড, নিউটাউন ও বিভিন্ন জেলার রাস্তা কুয়াশায় ঢেকে যায়। ফলে গাড়ি চলে ধীরগতিতে। কোথাও কোথাও হেড লাইট জ্বালিয়ে চলে গাড়ী।

 আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, বঙ্গে আজ থেকে নামবে পারদ। আজ শহরের সর্বনিম্ন তাপমাত্রা ১৯.১ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি। সর্বোচ্চ তাপমাত্রা ২৪ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি কম। 

কয়েকটি পরিচিত জায়গার সর্বনিম্ন তাপমাত্রার দিকে এবার ফিরে তাকানো যাক। আজ দমদমে তাপমাত্রা ১৯.১ ডিগ্রি সেলসিয়াস। সল্টলেকে ১৯, আসানসোল ১৭.৪, বালুরঘাটে ১৬.২, বাঁকুড়া ১৭.৮, বহরমপুর ১৫, বর্ধমান ১৭.৬, ক্যানিং ১৮, দিঘা ১৮,পানাগড় ১৭.৩, পুরুলিয়া ১৬.১ , শ্রীনিকেতন ১৭ ডিগ্রি সেলসিয়াস।

তবে দক্ষিণবঙ্গের তুলনায় উত্তরবঙ্গের তাপমাত্রা কম। দার্জিলিং ৭.৬  ডিগ্রি, কোচবিহার ১৪.৮ ডিগ্রি, শিলিগুড়ি ১৪.৫ ডিগ্রি ও জলপাইগুড়ি ১৫.৭ ডিগ্রি সেলসিয়াস।তবে শিলিগুড়ি ও দার্জিলিং আংশিক মেঘলা আকাশ থাকবে। কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টিপাত হতে পারে।