২৪ এপ্রিল, ২০২৪

Saraswati: বাংলাজুড়ে বিদ্যাদেবীর আরাধনা, যোগমায়া দেবী কলেজে মুখ্যমন্ত্রীর গলায় রবীন্দ্র সঙ্গীত
CN Webdesk      শেষ আপডেট: 2023-01-26 17:58:33   Share:   

২৬শে জানুয়ারি ২০২৩ দেশের ৭৪তম প্রজাতন্ত্র দিবসের পাশাপাশি সরস্বতী পুজো (Saraswati Puja 2023)। বাংলার বিদ্যালয়ে সকাল থেকেই বাগদেবীর আরাধনা তুঙ্গে। অনেকে আবার এদিনকে বাঙালির ভ্যালেন্টাইন্স ডে-ও বলে। পড়ুয়া-কচিকাচাদের মধ্যে এই দিন অন্য উন্মাদনা। বৃহস্পতিবার হঠাৎই পুজোর সামগ্রি এবং মিষ্টি নিয়ে যোগমায়া দেবী (Jogmaya Devi College) কলেজে উপস্থিত হয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। এদিন অন্য মুডেই পড়ুয়াদের সঙ্গে দেখা গিয়েছে মুখ্যমন্ত্রীকে। দেবী সরস্বতী বন্দনায় ব্যস্ত ছিলেন তিনি। 'আকাশ ভরা সূর্য তারা গানে' গলা মেলান পড়ুয়াদের সঙ্গে।

ছাত্র-ছাত্রীদের আগামি, শিক্ষার আলোয় আলোকিত হোক, এদিন সেই প্রার্থনা করেন তিনি। মুখ্যমন্ত্রীর পাশাপাশি এদিন স্ত্রী ডোনা গঙ্গোপাধ্যায়ের নাচের স্কুলে খোশ মেজাজে ছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। দীক্ষা মঞ্জরীর সরস্বতী পুজো এবছর কুড়ি বছরে পদার্পণ করলো। সকাল থেকেই স্কুলে ছাত্রীদের ভিড় ছিল চোখে পড়ার মতোন। পুজোর শেষ দিকে সৌরভ অঞ্জলি দিলেন খোশ মেজাজে।

এদিকে, ওস্তাদ রশিদ খান নিজের বাড়িতে সরস্বতী পুজো আয়োজন করেছিলেন। উপস্থিত ছিলেন তাঁর পরিবার। এছাড়াও রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাস, ফিরহাদ হাকিম; বাণী বন্দনার আয়োজন করেছিলেন। বাংলার ছোট পর্দা এবং চলচ্চিত্রের পরিচিত মুখ চৈতী ঘোষাল এবং ইন্দ্রানী দত্তের বাড়িতেও ধুমধাম করে সরস্বতী পুজোর আয়োজন করা হয়েছিল।


Follow us on :