১৯ এপ্রিল, ২০২৪

Red Road: রেড রোডেও প্রজাতন্ত্র দিবসের প্যারেড! রাজ্যপাল নিলেন অভিবাদন, ছিলেন মুখ্যমন্ত্রীও
CN Webdesk      শেষ আপডেট: 2023-01-26 17:10:40   Share:   

দেশব্যাপী পালিত ৭৪তম প্রজাতন্ত্র দিবস (Republic Day 2023)। দিল্লির পাশাপাশি কলকাতা-সহ কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে রেড রোডও (Red Road Parade)। গত দু'বছর করোনার কারণে অনুষ্ঠানের জাঁকজমক। এদিন সকাল সাড়ে ১০টা নাগাদ শুরু হয় রেড রোড কুচকাওয়াজ। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস (Governor CV Anand Bose)। তিনি এই অনুষ্ঠানে সাংবিধানিক কর্তব্য মেনে অভিবাদন গ্রহণ করেন সিভি আনন্দ বোস।

উপস্থিত ছিলেন সপার্ষদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। এই কুচকাওয়াজে ছিল কলকাতা পুলিসের তরফে 'সেফ ড্রাইভ, সেভ লাইভ'-এর ট্যাবলো। ছিল ক্রীড়া-যুব কল্যাণ দফতরের তরফে বেঙ্গল আর্চারি অ্যাকাডেমির ট্যাবলো। রাজ্যের তথ্য সম্প্রচার দফতরের তরফে বাংলার সংস্কৃতি দুর্গাপুজো নিয়ে ট্যাবলো ছিল রেড রোডে।

এই অনুষ্ঠানে দেশনায়ক-মনীষীদের ছবি নিয়ে ১০০ জন ছাত্রীর র‍্যালিও অংশগ্রহণ করেছিল। ডায়মন্ড হারবার হাইস্কুলের তরফ থেকে ছিল অংশগ্রহণ। অংশ নিয়েছিল দক্ষিণ সুন্দরবনের একটি স্কুল। পাশাপাশি বর্ধমান গভর্নমেন্ট মডেল মাদ্রাসা (ইংরেজী মাধ্যম) এই প্রথমবার অংশ নিয়েছিল কুচকাওয়াজে। কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের অংশ গ্রহণ। এছাড়া বিভিন জেলা থেকে প্রতিনিধি পাঠানো হয়েছিল এই অনুষ্ঠানে।


Follow us on :