ব্রেকিং নিউজ
Bengal-Primary-Education-board-withdrawn-termination-order-of-those-who-lost-their-job-due-to-Calcutta-high-court-order
Primary: ঢাল সুপ্রিম স্থগিতাদেশ! প্রাথমিকে চাকরি খোয়ানো ২৬৮ জনকে কাজে ফেরাচ্ছে পর্ষদ

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-11-08 08:01:14


হাইকোর্টের (Calcutta High Court) নির্দেশে প্রাথমিকে (Primary Board) চাকরি হারানো ২৬৮ জন চাইলে যোগ দিতে পারেন কাজে। সোমবার আগের বিজ্ঞপ্তি খারিজ করে জানিয়ে দিল প্রাথমিক শিক্ষা সংসদ। কলকাতা হাইকোর্টের সিঙ্গল বেঞ্চের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশে জুন মাসে নিয়োগ দুর্নীতি-কাণ্ডে ২৬৯ জনের চাকরি গিয়েছিল। ডিভিশন বেঞ্চেও বহাল ছিল সিঙ্গল বেঞ্চের রায়। এরপরেই সুপ্রিম কোর্টে (Supreme Court) দরবার করে প্রাথমিক শিক্ষা সংসদ। ১৮ অক্টোবর দেশের শীর্ষ আদালত হাইকোর্টের এই নির্দেশের উপর স্থগিতাদেশ দিয়েছিল।

সুপ্রিম কোর্টের সেই আদেশকে হাতিয়ার করেই এদিন প্রাথমিক বোর্ড নতুন বিজ্ঞপ্তি জারি করেছে। সেই বিজ্ঞপ্তিতে বলা, 'চাকরি হারানো ২৬৮ জন চাইলে আদালতে মামলার নিষ্পত্তি না হওয়া পর্যন্ত কাজে যোগ দিতে পারেন। এই সংক্রান্ত চাকরি থেকে বরখাস্তের পূর্বতন বিজ্ঞপ্তি প্রত্যাহার করছে পর্ষদ।'

এ প্রসঙ্গে উল্লেখ্য, ২৬৯ জনের মধ্যে একজন পৃথক ভাবে চাকরিতে পুনরায় নিয়োগের আবেদন করে দরবার করছিলেন। কলকাতা হাইকোর্টের নির্দেশেই তাঁকে পুনর্বহাল করা হয়েছে। বাকি ২৬৮ জন চাইলে চাকরিতে যোগ দিতে পারে। এমনটাই পর্ষদের বিজ্ঞপ্তিতে উল্লেখ।


এদিকে, ৭ বছর পর মিলতে চলেছে টেট পাশের সার্টিফিকেট। ২০১৪ টেটের সফল চাকরিপ্রার্থীদের সার্টিফিকেট দিতে যাচ্ছে পর্ষদ। এই সপ্তাহের মধ্যেই মার্কস জানতে পারবেন ২০১৪ টেট পাশরা। ২০১৭ টেট পাশ চাকরিপ্রার্থীদের মার্কসও জানাবে পর্ষদ। এই বিষয়ে আইনি পরামর্শ নিয়ে মার্কস জানাবে পর্ষদ। অপরদিকে যে সকল চাকরিপ্রার্থীরা ৮২ পেয়েছিলেন, তাঁদের পাশ করালো পর্ষদ। হাইকোর্টের নির্দেশ মেনেই পর্ষদের এই সিদ্ধান্ত, এমনটাই সূত্রের খবর।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন