২৮ মার্চ, ২০২৪

weather update: কলকাতায় স্বাভাবিকের থেকে নিচে তাপমাত্রা, একনজরে দুই বঙ্গের আবহাওয়া
CN Webdesk      শেষ আপডেট: 2022-10-31 08:50:30   Share:   

কার্তিক মাসের শুরুতেই হালকা ঠান্ডার আমেজ শহর জুড়ে। ভোরের দিকে একটু ঠান্ডা হাওয়া বইলেও বেলা বাড়তেই গরম অনুভব হচ্ছে। আবহবিদদের মতে, আপাতত এই পরিস্থিতিই বজায় থাকবে। নভেম্বরের মাঝামাঝি উত্তরে হাওয়া ঢুকলে তবেই তাপমাত্রা আরও নামবে। আপাতত দিনের তাপমাত্রার কোনও পরিবর্তন হবে না।

উত্তরবঙ্গের (North Bengal) জেলাগুলির ক্ষেত্রে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ১ নভেম্বর অর্থাৎ মঙ্গলবার সকালের মধ্যে উত্তরবঙ্গের সবকটি জেলার আবহাওয়া শুকনোই থাকবে। আপাতত দিন ও রাতের তাপমাত্রার সেরকম পরিবর্তনের কোনও সম্ভাবনা নেই।

এদিকে, দক্ষিণবঙ্গের (South Bengal) ক্ষেত্রে পূর্বাভাসে জানানো হয়েছে, এখনই শীত আসছে না দক্ষিণবঙ্গে। ১ নভেম্বর অর্থাৎ মঙ্গলবার সকাল পর্যন্ত আবহাওয়া শুকনোই থাকবে। দিনের ও রাতের তাপমাত্রার কোনও পরিবর্তন এখনই নয়।

অন্যদিকে কলকাতা ও তার আশপাশের এলাকায় সোমবার আপাতত আকাশ মেঘাচ্ছন্ন থাকার সম্ভাবনা রয়েছে। সঙ্গেই ভোরের দিকে কুয়াশাচ্ছন্ন থাকার প্রবণতাও রয়েছে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩১ ও ২০ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম।

পাশাপাশি ৩১ অক্টোবর রাতে পশ্চিম হিমালয়ে একটি পশ্চিমী ঝঞ্ঝার প্রভাব আসতে চলেছে। যার জেরে জম্মু, কাশ্মীর, লাদাখ, গিলগিট, বালতিস্তান, মুজফফরাবাদ ৩১ অক্টোবর থেকে ২ নভেম্বর এবং হিমাচল প্রদেশে ১ নভেম্বর পর্যন্ত বিক্ষিপ্তভাবে বিচ্ছিন্ন বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।


Follow us on :