ব্রেকিং নিউজ
Battlefield-Panchla-baton-charge-tear-gas-many-injured
Anish: বামেদের এসপি অফিস অভিযান ঘিরে রণক্ষেত্র পাঁচলা, লাঠিচার্জ, কাঁদানে গ্যাস, আহত অনেকে

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-02-26 18:25:07


আনিসকাণ্ডে এসএফআই-ডিওয়াইএফআই মিছিল ঘিরে ধুন্ধুমার পাঁচলা এলাকা। এদিন রানিহাটি থেকে হাওড়া গ্রামীণ এসপি অফিস পর্যন্ত মিছিলের ডাক দিয়েছিল বাম ছাত্র-যুবরা। বিকেল ৪ টের কিছু পর রানিহাটি থেকে সেই মিছিল শুরু হলেও পাঁচলা পৌঁছতেই উত্তেজনা বাড়ে। অভিযোগ, পুলিসকে লক্ষ্য করে ইটবৃষ্টি শুরু হয়। পাল্টা লাঠিচার্জ করে পুলিস। প্রতিবাদীদের ছত্রভঙ্গ করতে কাঁদানে গ্যাসের শেলও ফাটায় পুলিস। দু'পক্ষের মাঝে পড়ে আক্রান্ত হন সিএন-এর চিত্র সাংবাদিক।

এদিন ছাত্রনেতার মৃত্যুর প্রতিবাদে এসএফআই-ডিওয়াইএফআইয়ের কর্মীরা একত্রিত হয়ে মিছিল করে যায় পাঁচলায়। এই মিছিলে ছিলেন বাম নেত্রী মীনাক্ষী মুখোপাধ্যায়, সৃজন ভট্টাচার্য, ময়ুখ বিশ্বাস সহ একাধিক নেতৃত্ব। তাঁদের মূল দাবি, সমস্ত ঘটনা জানা সত্ত্বেও কেন ওসি-কে অনির্দিষ্টকালের জন্য ছুটিতে পাঠানো হল? যেখানে আনিসের বাবা বারবার বলে এসেছেন, চারজন পুলিস সেদিন তাঁর বাড়িতে এসেছিল। তাহলে পুলিস কেন দুজনকে গ্রেফতার করল? এই প্রশ্ন করেই সরব হয় বাম নেতৃত্ব।

যে কোনওরকম অপ্রীতিকর ঘটনা এড়াতে প্রস্তুত ছিল পুলিস-প্রশাসন। তবে কিছুক্ষণের মধ্যেই পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। পাঁচলা পৌঁছলে পুলিস কর্মীদের সঙ্গে শুরু হয় ধস্তাধস্তি। এরপরই পুলিস ও আন্দোলনকারী কর্মী-সমর্থকদের মধ্যে চলে ইটবৃষ্টি। ঘটনায় আহত হয় বেশ কয়েকজন। এরপরই রক্তাক্ত হয়ে পড়ে পাঁচলা।

ঘটনার জেরে ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে এসপি অফিসের সামনে। ভাঙে একাধিক পুলিসের গাড়ির কাচ। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কাঁদানে গ্যাসের শেল ফাটায় পুলিস। এরপরই কিছুটা নিয়ন্ত্রণে আসে পরিস্থিতি। ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন