ব্রেকিং নিউজ
  ষষ্ঠীর সকালেই আগ্নেয় অস্ত্রসহ এক ব্যক্তিকে গ্রেফতার করে মুর্শিদাবাদের ডোমকল থানার পুলিস     ফের এবঙ্গে বৃষ্টির পূর্বাভাস, হতে পারে ভারী বৃষ্টিও  
Banglas-daughters-family-floats-in-happiness-at-gold-received-at-World-Rifle-Shooting
Rifle Shooting: বিশ্ব রাইফেল শুটিংয়ে সোনা বাংলার মেয়ের, খুশিতে ভাসছে পরিবার

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-15 18:36:49


বিশ্ব রাইফেল শুটিং প্রতিযোগিতায় সোনা জিতে মুখ উজ্জ্বল করলেন হুগলির বৈদ্যবাটির মেহুলি ঘোষ। দক্ষিণ কোরিয়া মিক্সড ইভেন্টে তুষার মানের সঙ্গে ১০ মিটার এয়ার রাইফেল শুটিংয়ে প্রতিযোগিতায় সবাইকে পিছনে ফেলে ভারতের হয়ে সোনা জিতলেন বাংলার মেয়ে মেহুলি। মেহুলির বাড়িতে জয়ের খবর পেয়ে খুশিতে উল্লসিত ঘোষ পরিবার।

পরিবার সূত্রে জানা যায়, অলিম্পিক জয়ী অভিনব বিন্দ্রাকে শুটিংয়ে সোনা জিততে দেখে বাবার কাছে আবদার করে শুটিং শেখার আগ্রহ জন্মায় মেয়ের। বাবা নিমাই ঘোষের সেই সময় আর্থিক অবস্থা ভালো না হওয়ার কারণে মেয়ের কথায় গুরুত্ব দেননি তিনি। তবে মেহুলির দিদিমা মঞ্জু পাল সাহায্য করেন এই বিষয়ে। বয়স ১৩ তখন মেহুলির, সেইসময় শ্রীরামপুর রাইফেল শুটিং ক্লাব থেকেই শুটিংয়ের প্রশিক্ষণ শুরু। তারপর সেখান থেকে প্রশিক্ষক জয়দীপ কর্মকারের হাত ধরে নিউটাউনে প্রশিক্ষণ শুরু করে মেহুলি। আরও উন্নত ধরনের প্রশিক্ষণ নিতে হায়দ্রাবাদ যায় মেহুলি। সেখানে বিবস্বান গঙ্গোপাধ্যায়, বিশ্ব বিখ্যাত শুটারের থেকে প্রশিক্ষণ নিয়ে বাংলার মুখ উজ্জ্বল করেছেন মেহুলি। বাংলার মেয়ের হাত ধরে বিশ্ব দরবারে সবার সেরা আবার ভারত।

মেহুলির মা জানান, ছোট থেকে অনেক কষ্ট করে মানুষ হয়েছে মেহুলি। অর্থের অভাব তো ছিলই। তবে মেহুলির ছোট থেকেই ছিল রাইফেল শুটিংয়ের দিকে ঝোঁক। মেয়ের এমন খবর শুনের খুশি মেহুলির বাবাও।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন