ব্রেকিং নিউজ
Bangladeshi-traffickers-were-shot-dead-by-BSF-at-the-border
BSF firing: সীমান্তে বিএসএফের গুলিতে হত বাংলাদেশি পাচারকারী

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-03-17 13:25:22


সীমান্তে চোরাচালান রুখতে ফের গুলি বিএসএফের, মৃত্যু হল এক ব্যক্তির। জখম আরও এক। স্থানীয় সূত্রে জানা যায়, মৃত ব্যক্তি বাংলাদেশি। ভারতীয় সীমান্তের ভিতরেই বুধবার গভীর রাতে ঘটনাটি ঘটে মাথাভাঙা ১ নম্বর ব্লকের গোপালপুর গ্রাম পঞ্চায়েত এলাকার ভোগরামগুড়ি ভারত-বাংলাদেশ সীমান্তে। ঘটনাস্থল থেকে ওই নিহত ব্যক্তির দেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মাথাভাঙা মর্গে পাঠানো হয়েছে। আহত ব্যক্তির চিকিৎসা চলছে মাথাভাঙা মহকুমা হাসপাতালে কড়া বিএসএফের প্রহরায়। যদিও পুলিস এবং বিএসএফের কোনও আধিকারিক সংবাদ মাধ্যমের কাছে মুখ খোলেননি। ঘটনাটি ঘটেছে বিএসএফের ১৬৯ নম্বর ব্যাটালি়য়ানের অধীনে।

বিএসএফ ও পুলিস সূত্রে জানা গিয়েছে, বুধবার রাতে পাঁচ থেকে ছয়জনের পাচারকারীর একটি দল ভারতীয় সীমান্ত থেকে এগিয়ে আসছিল। সেই সময় এলাকায় পাহারারত বিএসএফের এক জওয়ান তাদের প্রথমে আওয়াজ দেন। বিএসএফের আওয়াজ শুনে তারা সেখান থেকে পাশের একটি কৃষিজমিতে পালানোর চেষ্টা করে। বিএসএফের পক্ষ থেকে শূন্যে একটি গুলি ছোড়া হয়। তা সত্ত্বেও পাচারকারীরা কোনওরকম তোয়াক্কা করেনি। বিএসএফের জওয়ান পাচারকারীদের একাই ধরতে ছুটে যান। সেই সময় তেঁতুলঝোড়া এলাকায় একটি বাঁশঝাড়ের ভিতরে পাচারকারীরা লুকিয়ে পড়ে।

বিএসএফের ওই জওয়ান যখন তাদের ধরতে যান, সেই সময় পাচারকারীরা ওই জওয়ানের উপর হামলা করে। তার বন্দুক ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। সেই সময় ওই জওয়ান পাচারকারীদের পা লক্ষ্য করে গুলি চালান। সেই গুলি পায়ে না লেগে পাচারকারীর কোমরে লাগে। ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। মৃত ব্যক্তির নাম রেজাউল করিম (৩৫) বাংলাদেশের লালমণিরহাট জেলার বাসিন্দা। অন্যদিকে আরেক ব্যক্তিকে স্থানীয় গ্রামবাসীরা ধরে ফেলেন। উত্তেজিত গ্রামবাসীরা তাকে মারধর করে। বিএসএফ তাকে সেখান থেকে উদ্ধার করে মাথাভাঙা মহাকুমা হাসপাতালে ভর্তি করে। আটক ওই ব্যক্তির নাম জুমান বাবু (২৯)। সেও বাংলাদেশের লালমণিরহাটের বাসিন্দা।

প্রাথমিকভাবে জানা গিয়েছে, সীমান্তের ২৩ নম্বর গেটের কাঁটাতার ভেঙে তারা ভারতে প্রবেশ করেছে। গোটা ঘটনার তদন্ত শুরু করেছে বিএসএফের সাথে সাথে জেলা পুলিসও।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন