ব্রেকিং নিউজ
Bangla-housing-scheme-at-home-The-big-cornice-broke-as-soon-as-I-touched-it
Abas Yojana: বাংলা আবাস যোজনায় বাড়ির হাল! হাত দিতেই ভেঙে পড়ল বড় কার্নিশ

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-27 18:18:02


বাংলা আবাস যোজনার (Bangla Abas Yojana) বাড়ি তৈরিতে কাটমানির অভিযোগ নতুন নয়। এবার আরও বড়সড় অভিযোগ উঠল এই প্রকল্পকে ঘিরে। আর তা হল নিম্নমানের সামগ্রী ব্যবহারের। বৃহস্পতিবার বিকেলের ঝড়ের পর এক কিশোর হাত দিতেই হঠাত্ই ভেঙে পড়ে নির্মীয়মাণ বাড়ির (Under Construction Building) দেওয়ালের কার্নিশের একাংশ। কংক্রিটের স্ল্যাব ভেঙে পড়ায় গুরুতর আহত (Seriously Injured) হয় ক্লাস নাইনের এক পড়ুয়া (Student)। তাম্রলিপ্ত পুরসভার ১৯ নম্বর ওয়ার্ডের কাপাসবেড়িয়া গ্রামের ঘটনা। ওই কিশোরকে তমলুকের একটি বেসরকারি নার্সিংহোমে ভর্তি (Admitted) করা হয়েছে।

জানা গিয়েছে, আহত কিশোরের নাম শিল্টু প্রামাণিক। তার বাবা কাপাসবেড়িয়া গ্রামের বাসিন্দা শঙ্কর প্রামাণিক তাম্রলিপ্ত পুরসভা থেকে বাংলা আবাস যোজনার বাড়ি পান। তাঁর অভিযোগ, সেই টাকা থেকে ২ লাখ ৩৫ হাজার টাকা তিনি এলাকার তৃণমূল নেতা তথা কন্ট্রাক্টর গোবিন্দ সামন্তকে দেন বাড়ি তৈরির জন্য। মোট ৩ লক্ষ ৬৮ হাজার টাকার চুক্তি হয়। কন্ট্রাক্টর (Contractor) সেইমতো বাড়ি তৈরি করছে। অভিযোগ, বাড়ি তৈরিতে নিম্নমানের সামগ্রী ব্যবহার করা হয়েছে। যার ফলে ইতিমধ্যেই বাড়িতে ফাটল দেখা গিয়েছে। গতকাল বিকেলে ঝড়ের পর ছেলেটি বাড়ির দেওয়ালের কাছে থাকার সময় হঠাত্ই দেওয়ালের একটি অংশ ভেঙে পড়ে। তাতেই চাপা পড়ে ওই কিশোর। স্থানীয়দের তৎপরতায় তাকে উদ্ধার করে দ্রুততার সাথে তমলুকের একটি বেসরকারি নার্সিংহোমে ভর্তি করা হয়।

খবর পেয়ে আজ এলাকায় যান ১৯ নম্বর ওয়ার্ডের বিজেপি কাউন্সিলর শবরী চক্রবর্তী ভট্টাচার্য। নার্সিংহোমেও যান তিনি। পরিবারের পাশে থাকার আশ্বাস দেন।

অপরদিকে নিম্নমানের সামগ্রী ব্যবহারের অভিযোগ যার বিরুদ্ধে, সেই স্থানীয় তৃণমূল নেতা তথা তথা কন্ট্রাক্টর গোবিন্দ সামন্তের কোনও মন্তব্য পাওয়া যায়নি। তবে পুরসভার চেয়ারম্যান জানিয়েছেন, তিনি বিষয়টি শুনেছেন, তদন্ত করে দেখছেন।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন