২৪ এপ্রিল, ২০২৪

Train: বনগাঁ-শিয়ালদহ শাখায় ফের চলন্ত ট্রেনে উড়ে এল পাথর! গুরুতর জখম এক যাত্রী
CN Webdesk      শেষ আপডেট: 2022-10-15 10:08:42   Share:   

ফের বনগাঁ-শিয়ালদহ (Bangaon-Sealdah) শাখায় চলন্ত ট্রেনে (train) রেল যাত্রীকে উদ্দেশ্য করে পাথর ছোড়ার ঘটনা। সাত সকালের এমন ঘটনায় গুরুতর জখম (seriously injured) এক যুবক। জানা যায়, শুক্রবার সন্ধ্যায় বনগাঁ থেকে শিয়ালদহগামী একটি ডাউন ট্রেন সংহতি স্টেশন ছাড়ে। এরপর হাবড়ার কাছাকাছি ৩০ নম্বর রেলগেট লাগোয়া এলাকায় ট্রেন আসতেই আচমকা চলন্ত ট্রেনে রেললাইন থেকে ছুটে আসে পাথর। পাথরের আঘাতে গুরুতর জখম হন ট্রেনের গেটের পাশে দাড়িয়ে থাকা এক যাত্রী।

জানা যায়, ওই আহত যাত্রী চাঁদপাড়ার বাসিন্দা, বছর ২৮ এর পীযুষ সাহা। এরপরে ট্রেন হাবড়া প্লাটফর্মে এলে ট্রেনে থাকা অন্যান্য রেল যাত্রীদের সহযোগিতায় রক্তাক্ত অবস্থায় যুবককে হাবরা স্টেট জেনারেল হাসপাতালে নিয়ে আসা হয়। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, পাথরের আঘাতে যুবকের নাকের মধ্যে গভীর ক্ষত এবং অতিরিক্ত মাত্রায় রক্তক্ষরণ হয়েছে। আর এইজন্যই হাবরা হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসার পরেই উন্নত চিকিৎসার জন্য যুবককে কলকাতা আরজিকর হাসপাতালে রেফার করা হয়। জিআরপি সূত্রে জানা যায়, আহত যুবকের বাড়ি গাইঘাটা থানার চাঁদপাড়া বাজার এলাকায়। এদিন ঠাকুরনগর থেকে তিনি বনগাঁ-শিয়ালদহগামী ট্রেনে করে কলকাতার দিকে ব্যক্তিগত কাজে যাচ্ছিলেন, তখনই ঘটে এই দুর্ঘটনা।

তবে কে বা কারা এই কাণ্ড ঘটিয়েছে তদন্তে নেমেছে জিআরপি এবং আরপিএফ। অন্যদিকে ফের একবার বনগাঁ-শিয়ালদহ শাখায় রেল যাত্রীদের উপর পাথরের হামলার ঘটনায় রেল যাত্রীদের নিরপত্তা নিয়ে উঠছে প্রশ্ন। এই ঘটনার পরে নিত্যযাত্রীরা জানান, ট্রেনে নিয়মিত যাতায়াতের ক্ষেত্রে নিরাপত্তার আশঙ্কা রয়েই গিয়েছে। পাশাপাশি যাত্রী পরিষেবা সু-নিশ্চিত করার ক্ষেত্রে রেল আধিকারিক এবং রেল প্রশাসনকে আরও সজাগ দৃষ্টি রাখার আবেদন জানিয়েছেন তাঁরা।


Follow us on :