ব্রেকিং নিউজ
Baggage-scanner-machine-is-broken-at-New-Jalpaiguri-station
Siliguri: নিউ জলপাইগুড়ি স্টেশনে বিকল হয়ে পড়ে রয়েছে লাগেজ স্ক্যানার মেশিন

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-02 17:56:52


দীর্ঘদিন ধরেই বিকল উত্তর-পূর্ব ভারতের অন্যতম রেল স্টেশন এনজেপির (NJP Railway Station) লাগেজ স্ক্যানার। নেই প্রশাসনের কোনও হেলদোল। দিনে বিভিন্ন জেলার একাধিক যাত্রী আসছেন এই রেল স্টেশনে। কিন্তু এই সময়ই ঘটে যেতে পারে কোনও বড়সড় দুর্ঘটনা। প্রশ্ন উঠছে যাত্রী নিরাপত্তা নিয়েও। যাত্রীদের একাংশের অভিযোগ, রেল কর্তৃপক্ষ সব জেনেও চুপ। কিন্তু কেন? উত্তর অজানা। 

শিলিগুড়ির (Siliguri) ব্যস্ততম রেল স্টেশন। অত্যাধুনিক মানের তৈরি হয়েছে এই স্টেশন। যাত্রী নিরাপত্তার (Passenger safety) দিকে যেমন অগ্রাধিকার দেওয়া হয়েছে, ঠিক তেমনি স্টেশনকে আরও সুন্দর করে গড়ে তুলতে বেশ কিছু উদ্যোগও নেওয়া হয়েছে। কিন্তু এত কিছুর মাঝেও যাত্রী সুরক্ষার প্রশ্ন কোথাও যেন সেই অবহেলিতই রয়ে গিয়েছে, এমনটাই মনে করছেন যাত্রী সাধারণ। 

যাত্রীরা জানান, প্রায় দুই মাস যাবৎ বন্ধ হয়ে পড়ে আছে এনজেপি স্টেশন চত্ত্বরে থাকা লাগেজ স্ক্যানার মেশিন। ফলে, কোনও যাত্রীরই লাগেজ স্ক্যান হচ্ছে না। এতেই উঠছে প্রশ্ন। আদৌ কি রেলের তরফে যাত্রী নিরাপত্তার বিষয়টি সুনিশ্চিত করা সম্ভব হচ্ছে? যাত্রীদের কথায়, না। তাহলে যাত্রী নিরাপত্তা কোথায়? কেউ ব্যাগে করে বিস্ফোরক (Explosive) বা অন্য কিছু নিয়ে চলে এলেও টের পাবে না কেউ, এমনটাই আশঙ্কা করছেন তাঁরা।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন