১৮ এপ্রিল, ২০২৪

Jhargram: রাস্তার বেহাল দশা, হুঁশ নেই প্রশাসনের, বাধ্য হয়ে পথ অবরোধ
CN Webdesk      শেষ আপডেট: 2022-12-25 15:33:51   Share:   

এবার পথ অবরোধ (blockade) ঝড়গ্রাম শহরে! ঝাড়গ্রাম (Jhargram) জেলা জুড়ে শাসকদল যখন উন্নয়ন নিয়ে নিজেদের ঢাক পেটাতে ব্যস্ত, সেই সময় শহরেরই সেটেলমেন্ট মোড় থেকে নতুন বাস স্ট্যান্ড যাওয়ার রাস্তায় প্ল্যাকার্ড লাগিয়ে ব্যারিকেড করে পথ অবরোধে নামলেন স্থানীয় বাসিন্দারা। সঙ্গেই রয়েছে একগুচ্ছ অভিযোগ।

স্থানীয়দের মতে, ঝাড়গ্রাম শহরের এই রাস্তা অত্যন্ত গুরুত্বপূর্ণ। সমস্ত জেলা থেকে আসা বাস এই রাস্তার উপর দিয়েই নতুন বাস স্টান্ডে পৌঁছয়। কিন্তু সেই রাস্তাটিই দীর্ঘদিন ধরে জরাজীর্ণ অবস্থায় পড়ে রয়েছে। স্থানীয়দের দাবি, দিনের পর দিন ১৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলরকে লিখিত আকারে আবেদন জানিয়েও কোনও সদুত্তর পাওয়া যায়নি। ঝাড়গ্রাম পুরসভার চেয়ারম্যানকে জানিয়েও কোনও লাভ হয়নি। দীর্ঘদিন রাস্তা বেহাল দশায় পড়ে থাকার কারণে প্রতিনিয়ত দুর্ঘটনা ঘটেছে। একরকম বাধ্য হয়ে পথ অবরোধ করে বিক্ষোভ দেখাচ্ছেন এলাকাবাসী।

তাঁদের মূল দাবি, যতক্ষণ না স্থানীয় কাউন্সিলর এবং পুরসভার চেয়ারম্যান লিখিত আকারে তাঁদের এই রাস্তা নির্মাণের প্রতিশ্রুতি দিচ্ছেন ততক্ষণে রাস্তা অবরোধ চলবে।তারপরেও যদি কোনও সুরাহার না হয়, তাহলে তারা বৃহত্তর আন্দোলনে যাবেন। ৫ নম্বর রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখবেন।


Follow us on :