২৯ মার্চ, ২০২৪

ROAD: সরকার বদলালেও বদলায়নি দুর্দশা! বেহাল পথে যাতায়াত পাঁশকুড়া এবং দক্ষিণ ২৪ পরগনা গ্রামের
CN Webdesk      শেষ আপডেট: 2023-02-01 19:06:49   Share:   

রাস্তার বেহাল দশায় (Bad Road Condition) প্রতিনিয়ত সমস্যায় পড়তে হচ্ছে পথচলতি সাধারণ মানুষদের। পূর্ব মেদিনীপুরের পাঁশকুড়া-সহ দক্ষিণ ২৪ পরগনা (So0uth 24 Pargana) জেলার সুকদেবপুর গ্রামেরও একই অবস্থা। স্থানীয়দের দাবি, বাম আমল থেকে আজ পর্যন্ত রাস্তার একই ছবি দেখছেন এলাকার মানুষ জন। বারবার জানিয়েও কোনও সুরাহা মেলেনি। সামনেই ভোট আর তার আগেই রাস্তা পেতে মরিয়া এই দুই জেলার মানুষজন।

পূর্ব মেদিনীপুরের পাঁশকুড়ার (Pashkura) নস্কর দীঘি থেকে শিমুল হাণ্ডা পর্যন্ত মোরাম রাস্তার দীর্ঘদিন বেহাল দশা। বেশ কয়েকটি গ্রামের চাষী থেকে শুরু করে সাধারণ মানুষজন এই রাস্তাতে যাতায়াত করে। এমনকি মারুতি মেশিনভ্যান-সহ বিভিন্ন চার চাকা গাড়িও যাতায়াত করে এই রাস্তায়। বর্ষার সময় বড় বড় গর্ত হয়ে হাঁটু সমান জল দাঁড়িয়ে থাকে রাস্তায় উপর। প্রশাসনকে বারবার জানিয়েও মেলেনি কোনও সুরাহা। অন্যদিকে ঠিক একই অবস্থা দক্ষিণ ২৪ পরগনার সুকদেবপুর গ্রামে। দীর্ঘদিন ধরে ইটের রাস্তা সংস্করণ না হওয়ায় রাস্তা খানাখন্দে ভরা। সুকদেবপুর গ্রামের রাস্তার উপর দিয়ে গুমুখবাড়িয়া, খোলাপুকুর বাজার, নারায়ণপুর, মনোহরপুরের বহু মানুষ যাতায়াত করেন। 

এই রাস্তার জেরে প্রায় ঘটে চলে দুর্ঘটনা। একাধিকবার প্রশাসনিক মহলে জানিয়েও মেলেনি সুরাহা। এলাকাবাসীদের দাবি, আগে বহুবার প্রশাসন মহলে দরখাস্ত জানিয়েও কোনও কাজ হয়নি। ভোট আসে ভোট যায়, জনপ্রতিনিধিরা রাস্তা সরাইয়ের প্রতিশ্রুতিও দেয়। তবে ভোট গেলেই আর কোনও প্রতিনিধিই সমস্যার সমাধান করে না। 

তবে এবার সামনেই পঞ্চায়েত ভোট তার আগেই রাস্তা ঠিক করতে হবে জনপ্রতিনিধিদের।   


Follow us on :