২০ এপ্রিল, ২০২৪

N24: অন্তর্বাসে ৬০ লক্ষ মূল্যের সোনার বিস্কুট পাচারের চেষ্টা, বসিরহাটে বিএসএফ-র হাতে ধৃত এক
CN Webdesk      শেষ আপডেট: 2023-02-01 17:41:54   Share:   

ভারত-বাংলাদেশের আমুদিয়া সীমান্তে বসিরহাটের (Basirhat Border) স্বরুপনগর থানার টুনুর গেটে এক পাচারকারীর কাছ থেকে ৮টি সোনার বিস্কুট (Gold Biscuit) উদ্ধার করল বিএসএফ (BSF)। পাচারকারী মাদাই মণ্ডল, অন্তর্বাসের মধ্যে ৮টি সোনার বিস্কুট পাচারের চেষ্টা করছিল। বাজেয়াপ্ত সোনার বাজারমূল্য ৬০ লক্ষ টাকা, ওজন ৯৩২ গ্রাম। বাংলাদেশ থেকে ভারতে অবৈধ ভাবে সোনার বিস্কুটগুলি পাচার করা হচ্ছিল, প্রাথমিক তদন্তে অনুমান বিএসএফ-র।

এই পাচারের সময় বিএসএফ-র এক ব্যাটেলিয়ান আমুদিয়ার সীমান্ত থেকে ওই সন্দেহভাজনকে গ্রেপ্তার করেছে। উদ্ধার হওয়া সোনার বিস্কুট-সহ পাচারকারীকে তেতুলিয়ার শুল্ক দপ্তরের হাতে তুলে দেওয়া হয়েছে। আন্তর্জাতিক পাচার চক্রের যোগসূত্র আছে কিনা, খতিয়ে দেখছে বিএসএফ ও শুল্ক দফতরের আধিকারিকরা।

এদিকে, বিপুল সোনার বিস্কুট-সহ গ্রেফতার সোনা পাচারকারীদের লিঙ্কম্যান। তাঁর থেকে উদ্ধার হয়েছে বিপুল সোনা। সোমবার বসিরহাটের স্বরূপনগর থানার ভারত-বাংলাদেশ তারালি সীমান্তের এই ঘটনা। জানা গিয়েছে, বছর ২৫-র বাবলু মোল্লা পেশায় কৃষক, সকালবেলা মাঠে যাচ্ছিলেন। সেই সময় বিএসএফ-র তাঁর গতিবিধি দেখে সন্দেহ হয়, বাবলুকে আটক করে জিজ্ঞেস করতেই চক্ষু চড়কগাছ সীমান্ত রক্ষী বাহিনীর।


Follow us on :